• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৩, ২০১৯, ০৯:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৩, ২০১৯, ০৯:৩১ পিএম

উইম্বলডনের নতুন রানি হালেপ 

উইম্বলডনের নতুন রানি  হালেপ 
ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা হাতে সিমোনা হালেপ

ম্যাচ শুরুর আগে মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসের নামের পাশে ছিল ২৩টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। প্রতিপক্ষ সিমোনা হালেপের পাশে মাত্র ১টি; তাও মাত্র এক বছর আগে ফ্রেঞ্চ ওপেনে। 

তবে অভিজ্ঞতা, তারকাখ্যাতিকে বুড়ো আঙুল দেখিয়ে মাত্র ৫৬ মিনিটে সেরেনাকে সরাসরি দুই সেটে ৬-২, ৬-২ গেমে হারিয়ে উইম্বলডনের সব আলো কেড়ে নিলেন হালেপ। উইম্বলডনের ঘাসের কোর্টের নতুন রানি এখন এই ২৭ বছর বয়সী রোমানিয়ান। 

উইম্বলডনের এবারের আসরে হালেপ ছিলেন ৭ নম্বর বাছাই। টুর্নামেন্ট শুরুর আগে সম্ভাব্য চ্যাম্পিয়নের দৌড়ে তাকে নিয়ে বাজি ধরার লোক তেমন ছিল না বললেই চলে। তবে ফাইনালে সব সমীকরণ উল্টে দিলেন হালেপ। সেইসাথে ২৪তম শিরোপার জন্য সেরেনার আড়াই বছরের অপেক্ষাটা আরও দীর্ঘ হলো। ২০১৭'র অস্ট্রেলিয়ান ওপেনের পর আর গ্র্যান্ড স্ল্যামের দেখা পাননি এই আমেরিকান। 

শুরু থেকেই আজ হালেপের ক্ষিপ্রতা দেখে শুধুই মনে হচ্ছিল, ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের জন্য কতটা মরিয়া তিনি। প্রথম ১০ পয়েন্টের আটটিই নিজের করে নিয়ে সেরেনাকে এতটুকু প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেননি তিনি। নারী টেনিসের কিংবদন্তিতুল্য সেরেনা উইলিয়ামসের এমন আত্মসমর্পণে স্তব্ধ হতে হয়েছে সবার। ১ বছরের মাথায় ২টি গ্র্যান্ড স্ল্যাম জিতে টেনিস দুনিয়ায় নিজের উত্থানের গল্পটা ভালোভাবেই লিখে চলছেন সিমোনা হালেপ। 

এমএইচএস  
 

আরও পড়ুন