• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ১০:১৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ১০:৩১ এএম

সাকিব-লিটনকে ছাড়াই হচ্ছে শ্রীলঙ্কা সিরিজ, নিশ্চিত করল বিসিবি 

সাকিব-লিটনকে ছাড়াই হচ্ছে শ্রীলঙ্কা সিরিজ, নিশ্চিত করল বিসিবি 
বিশ্বকাপের দুর্দান্ত পারফরম্যান্স করা সাকিব আল হাসান ও লিটন দাসকে শ্রীলঙ্কা সফরে পাচ্ছে না বাংলাদেশ। ফাইল ছবি

এবারের বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্সের পর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এখন পরিবার নিয়ে আছেন ইউরোপ ভ্রমণে। এরপর পবিত্র হজ পালন করার জন্য মক্কার উদ্দেশ্যে যাত্রা করবেন সাকিব। এ কারণেই শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে থাকতে পারছেন না তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এ খবর নিশ্চিত করেছেন। 

সাকিবের পাশাপাশি উদীয়মান তারকা লিটন দাসও খেলতে পারছেন না শ্রীলঙ্কা সিরিজ। বিয়ের কারণে এ সফর থেকে ছুটি নিতে বিসিবির কাছে ছুটির আবেদন করেছিলেন তিনি। 

অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার চোট নিয়েও রয়েছে শঙ্কা। চোটের কবলে আছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদও। তাদের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি বোর্ড। ইনজুরি আক্রান্ত এই তিন ক্রিকেটারের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চায় বিসিবি। 

বিসিবি সভাপতি বলেন, ‘আমি শুনেছি মাশরাফি এখনও পুরোপুরি ফিট নয়, তার এখনও এমআরআই করানো হয়নি। সাকিবের বিষয়টি সে ছুটি চেয়েছিল পবিত্র হজ পালন করার জন্য আমরা সেটা মঞ্জুর করেছি। লিটন বিয়ের জন্য ছুটি চেয়েছে। এই তিনজনকে আসন্ন সিরিজে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। মুশফিক, রিয়াদ এবং রুবেলের ফিটনেসে সমস্যা রয়েছে। তাদের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেইনি আমরা। শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হবে।’

এমএইচএস