• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ০১:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০১৯, ০১:১৯ পিএম

সরফরাজকে আর অধিনায়ক হিসেবে দেখতে চান না শোয়েব 

সরফরাজকে আর অধিনায়ক হিসেবে দেখতে চান না শোয়েব 
ফাইল ফটো

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে দ্বাদশ বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। পয়েন্ট টেবিলের পাঁচে থেকে টুর্নামেন্ট শেষ করে সরফরাজ আহমেদের দল। আসরের রানার্স-আপ নিউজিল্যান্ডের সমান ১১ পয়েন্ট থাকলেও নেট রান রেটে পিছিয়ে থাকাতেই সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় দলটি। 

এ কারণেই সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার বিশ্বাস করেন, পাকিস্তানের অধিনায়কত্ব থেকে সরফরাজ আহমেদকে সরিয়ে দেয়া উচিত। তিনি মনে করেন, পাকিস্তান ক্রিকেটের নেতৃত্বে এখন নতুন কাউকে প্রয়োজন। 

নিজের ইউটিউব চ্যানেলে রাওয়ালপিন্ডি এক্সপেস রীতিমত ধুয়ে দেন সরফরাজকে। তিনি বলেন, তাকে (সরফরাজ) শুধুমাত্র ব্যাটিং ও উইকেটকিপিংয়ের জন্য রাখা উচিত। কোনো মতেই তাকে আর অধিনায়ক রাখা উচিত না। কোনো ফরম্যাটেই না।  

সরফরাজের জায়গায় পাকিস্তানের অধিনায়ক হিসেবে নিজের পছন্দের কথাও ওই ভিডিওতে জানিয়েছেন একসময়কার ব্যাটসম্যানদের ত্রাস এই পেসার। শোয়েব জানান, হারিস সোহেলকে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং বাবর আজমকে টেস্টের অধিনায়ক বানানো হোক। 

অবশ্য এই প্রথম না; এর আগেও সরফরাজের খোলামেলা সমালোচনা করতে দেখা গেছে শোয়েবকে। বিশ্বকাপের পর তাকে কাণ্ডজ্ঞানহীন অধিনায়ক বলে আখ্যায়িত করেন তিনি।  
 
শোয়েবের মতো ক্রিকেটে সংস্কার চান পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও দেশের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানও। সম্প্রতি তিনি বলেছেন, পাকিস্তানকে বিশ্বের সেরা ক্রিকেট দল বানাতে তিনি পরিকল্পনা করছেন। 

এসএইচএস 

আরও পড়ুন