• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ১০:২৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০১৯, ১০:২৬ এএম

বাংলাদেশের ফাইনাল প্রস্তুতি হতেই দিলো না বৃষ্টি

বাংলাদেশের ফাইনাল প্রস্তুতি হতেই দিলো না বৃষ্টি
বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ফাইল ফটো

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল আগেই নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ এবং ভারত অনূর্ধ্ব-১৯ দল। দুই দলের গতকালের ম্যাচটি ছিল শুধুই নিয়ম রক্ষার। যদিও দুই দল ম্যাচটিকে ফাইনালের ড্রেস রিহার্সেল হিসেবে ব্যবহার করতে চেয়েছিল। কিন্তু সেটি হতে দেয়নি বেরসিক বৃষ্টি। তাই কপালে কারোর জোটেনি ফলাফল, খেলা হয়েছে পরিত্যক্ত।

বুধবার (৭ আগস্ট) কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামা ভারত ৩৩ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। টাইগার বোলাররা সেই চাপ অব্যাহত রাখতে থাকে।

সামির রিজভি ৩২ বলে ৪৪ রানের ইনিংস খেললেও ১০৮ রানে ৬ উইকেট হারিয়ে তাদের অল্প রানের মধ্যেই গুঁটিয়ে ফেলার সমূহ সম্ভাবনা তৈরি করে বাংলাদেশ। তবে অধিনায়ক শুভাংয়ের ৬৯ এবং দুই টেল এল্ডার ব্যাটসম্যান দিবান্যাস সাক্সেনার ৩৭ এবং করণ লালের ২৫ রানের ইনিংসে ভোর করে ৩ বল আগে অলআউট হওয়ার আগে ২৪০ রানের পুঁজি পায় ভারত। 

টাইগার যুবাদের পক্ষে অফ স্পিনার শামীম হোসেন এবং দুই পেসার শরিফুল ইসলাম ও অভিষেক দাস তিনটি করে উইকেট লাভ করেন।

জবাবে বাংলাদেশের শুরুটাও ভালো হয়নি। দুই অপেনার তানজিদ হাসান এবং ওপেনার প্রান্তিক নওরোজ দ্রুত আউট হওয়ার পর ৫.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯ রান করার পর বৃষ্টি শুরু হলে ম্যাচ আর মাঠে গড়ায়নি। 

লীগ পর্বে ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে ফাইনাল খেলতে নামবে বাংলাদেশ। ৭ ম্যাচে ভারতের পয়েন্ট ৮। সমান ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের পয়েন্ট ৩। ফাইনালের আগে ভারত এবং ইংল্যান্ড আরেকটি ম্যাচ খেলবে। আগামী রোববার (১১ আগস্ট) ব্রাইটনে ফাইনালে ভারতের মুখোমুখি হবে লাল-সবুজের দল। 

আরআইএস 
 

আরও পড়ুন