• ঢাকা
  • শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০৮:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০৮:৪৪ পিএম

প্রথম অংশগ্রহণেই স্বর্ণ জিততে চাই : রোমান সানা

ক্রীড়া ডেস্ক
প্রথম অংশগ্রহণেই স্বর্ণ জিততে চাই : রোমান সানা
রোমান সানা।

এক বছর আগেও বাংলাদেশের কয়জন জানতো বাংলাদেশে আর্চারি নামে একটা খেলা আছে? অথচ এখন মোটামুটি ক্রীড়াঙ্গনের খোঁজ রাখেন এমন মানুষ তো বটেই সাধারণ মানুষের কাছেও পৌঁছে গেছে আর্চারি। আর এর পেছনে মূল কৃতিত্বটা রোমান সানার। 

টোকিও অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করে দেশে আর্চারিকে নিয়ে এসেছেন আলোচনায়। এবার নতুন এক অভিজ্ঞতার সামনে দাঁড়িয়ে তিনি। আগামী ১ থেকে ১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় বসবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এসএ গেমস। যেখানে ২৫ ডিসিপ্লিনে অংশ নেবে বাংলাদেশ। যার মধ্যে রয়েছে আর্চারিও। 

এখানে প্রথমবারের মতো অংশ নিচ্ছেন রোমান, আর এবারই স্বর্ণ জয়ের আশাবাদ তার। রোমান সানার অলিম্পিকে কোয়ালিফাই করা এবং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক পাওয়ার পর এসএ গেমসে অন্যতম সম্ভাবনাময় হয়ে উঠেছে এই ডিসিপ্লিন। 

স্বর্ণ জয়ের ব্যাপারে রোমান সানা বলেন, ‘এটা আমার ক্যারিয়ারে প্রথম এসএ গেমস। প্রথম অংশগ্রহণেই আমি স্বর্ণ জিততে চাই। আমি ভারতীয় আরচারের দিকে নজর রাখছি। তাদের আমি চিনি এবং তাদের স্কোরের খোঁজখবরও রাখছি। আসলে এসএ গেমসে আমার প্রথম লক্ষ্য হবে ফাইনালে ওঠা। ফাইনালে উঠতে পারলে আমি স্বর্ণ জিতে পারবো।’

এমএইচবি