• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ১২:১০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ১২:১০ পিএম

লাঞ্চের আগেই ৩ উইকেট হারালো বাংলাদেশ

লাঞ্চের আগেই ৩ উইকেট হারালো বাংলাদেশ
শুরুর চাপ সামলে ব্যাট হাতে বাংলাদেশকে ম্যাচে ফেরানোর চেষ্টা করছেন মুমিনুল হক। ফটো : টুইটার

টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা আরম্ভ করার পর প্রথম সেশনটা মোটেও নিজেদের করে নিতে পারেনি টসে জিতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ দল। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ২৬ ওভার ব্যাট করে ৬৩ রান করতেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়েছে টাইগাররা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টায় হলকার স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে দলীয় ১২ রানের মাথায় জোড়া উইকেট হারিয়ে মুমিনুল হকের দল শুরুটা মোটেও ভাল করতে পারেনি। 

ষষ্ঠ ওভারের শেষ বলটি উমেশ যাদব লেন্থ ডেলিভারি দিয়েছিলেন। লাফিয়ে ওঠা বলটি ইমরুল খোঁচা মেরে নিজের বিপদ ডেকে আনেন। বল সরাসরি তৃতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা আজিঙ্কা রাহানের হাতে চলে গেলে ইমরুল মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

ইশান্ত শর্মার করা পরের ওভারে ইমরুলের সমান ৬ রান করে সাদমান আলগা ড্রাইভ করেন। বল ব্যাটে লেগে সরাসরি ঋদ্ধিমান সাহার গ্লাভসে চলে গেলে সাদমানও ফিরে যান।  

এরপর ১৮ ওভারে মোহাম্মদ শামির করা লেগ মিডলে পিচ করা বল সামান্য একটু সুইং করে মোহাম্মদ মিঠুনের প্যাডে আঘাত হানে। ভারতীয় ফিল্ডাররা লেগ বিফোরের আবেদন করলে আম্পায়ার তাতে সাড়া দেন এবং ৩৬ বলে ১২ রান করে মিঠুন ফিরে যান। 

চতুর্থ উইকেটে অধিনায়ক হিসেবে অভিষিক্ত মুমিনুল হক এবং মুশফিকুর রহিম প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন। ৪ বাউন্ডারির মারে মুমিনুল ২২ এবং ১ বাউন্ডারির মারে মুশফিক ৮ রান করে লাঞ্চ বিরতিতে গেছেন। উমেশ যাদবের বলে স্লিপে ক্যাচ দিয়েও বিরাট কোহলি তা ধরতে না পারায় মুশফিক জীবন পেয়েছেন।  

আরআইএস