• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২০, ০২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২, ২০২০, ০২:১৭ পিএম

ক্রিকইনফোর দশক সেরা একাদশে সাকিব

ক্রিকইনফোর দশক সেরা  একাদশে সাকিব
সাকিব আল হাসান। ফটো : ইএসপিএন ক্রিকইনফো

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দশক সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই একাদশের অধিনায়ক ভারতের মহেন্দ্র সিং ধোনি।

গত এক দশকে ওয়ানডে ফরম্যাটে ব্যাট হাতে ৪২৭৬ রান ও বল হাতে ১৭৭ উইকেট শিকার করেন সাকিব। বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে তিনি নিষিদ্ধ রয়েছেন। জুয়াড়ির তথ্য গোপন করায় ক্রিকেটের প্রধান সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সাকিবকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে।

শুধু ওয়ানডে নয়; টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটেরও গত এক দশকের সেরা একাদশ সাজিয়েছে ইএসপিএন ক্রিকইনফো। 

ক্রিকইনফোর দশক সেরা টেস্ট একাদশ : অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, বেন স্টোকস, এবি ডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, জেমস অ্যান্ডারসন, ডেল স্টেইন ও রঙ্গনা হেরাথ।

ক্রিকইনফোর দশক সেরা ওয়ানডে একাদশ : হাশিম আমলা, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, রস টেলর, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, ট্রেন্ট বোল্ট, মিশেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা ও ইমরান তাহির।

ক্রিকইনফোর দশক সেরা টি-টোয়েন্টি একাদশ : ক্রিস গেইল, সুনীল নারাইন, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, রশিদ খান, লাসিথ মালিঙ্গা ও জাসপ্রিত বুমরাহ।

আরআইএস 

আরও পড়ুন