• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০৮:৪৬ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০৮:৪৬ এএম

মাশরাফীর হাতে ১৪ সেলাই, অনিশ্চিত বিপিএল

মাশরাফীর হাতে ১৪ সেলাই, অনিশ্চিত বিপিএল

নিজের সবটুকু উজার করে দিয়েই মাঠে খেলেন মাশরাফী বিন মোর্ত্তজা। বেমালুম ভুলে যান নিজের কথা। তা অনেক সময় ক্ষতির কারণ হয় বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের। তবে মাশরাফী তাতে কতটা গুরুত্ব দেন তা বরাবরই প্রশ্নের বিষয়, শনিবার যেন তার প্রমান পাওয়া গেল আরেকবার। 

গত বিশ্বকাপের পর থেকে প্রায় এক বছর ক্রিকেটে থেকে দূরে ছিলেন মাশরাফী। এই সময়ে কোন কথাও বলেননি ক্রিকেট নিয়ে। মাঝে ক্রিকেটারদের ধর্মঘট ও সাকিব আল হাসানের নিষেধাজ্ঞাসহ ঘটে গেছে অনেক কিছুই। লম্বা এই বিরতি কাটিয়ে চলতি বঙ্গবন্ধু বিপিএল দিয়েই মাঠে ফিরেছেন মাশরাফী। 

কিন্তু আসরের শেষদিকে এসে আরও একবার ইনজুরিতে পড়েছেন নড়াইল এক্সপ্রেস। শনিবার প্লে অফের আগে শেষ ম্যাচে খুলনার ইনিংসের ১১তম ওভারে মেহেদী হাসানের ফ্লাইটেড ডেলিভারিতে সজোরে হাঁকিয়েছিলেন রাইলি রুশো। ত্রিশ গজ বৃত্তের ভেতর এক্সট্রা কভার দাঁড়ানো মাশরাফি তার বাম দিকে ঝাপিয়ে পড়েন সেই ক্যাচটি লুফে নিতে। কিন্তু বলের গতি রোধ ব্যতীত আর কিছু করতে পারেননি তিনি।

ক্যাচ না ধরতে পারলেও বড় ক্ষতি হয়ে গেছে মাশরাফীর। মাঠেই তার হাত থেকে ঝড়তে থাকে রক্ত। পরে জানা যায় বাঁ হাতে ১৪টি সেলাই লেগেছে তার। এখন এই ১৪ সেলাইয়ের পর মাশরাফির পক্ষে সহসাই মাঠে নামা সম্ভব হবে না। কেননা বিপিএলের বাকি আছে আর মাত্র ৫ দিন। আগামী ১৩ ও ১৫ তারিখ হবে কোয়ালিফায়ার ও এলিমিনেটর রাউন্ডের দুই ম্যাচ। এরপর শুক্রবার (১৭ জানুয়ারি) ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বঙ্গবন্ধু বিপিএলের।

এমএইচবি