• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২০, ০৪:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৯, ২০২০, ০৪:৪৭ পিএম

‘এখনই রুলড আউট হননি সাদমান’

‘এখনই রুলড আউট হননি সাদমান’

পুরনো চোট ফের ফেলেছে দুশ্চিন্তায়। সাদমান ইসলামের কব্জির সেই পুরনো চোটে অনিশ্চিত হয়ে গেছেন পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট থেকে। তবে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলছেন এখনই বাদ পড়ছেন না সাদমান। তাকে দেয়া ইনেজকশনে কাজ হলে খেলতে পারবেন পাকিস্তানের বিপক্ষে।

মাস কয়েক আগে বিসিবি একাদশের হয়ে ভারতের ব্যাঙ্গালোরে ডাঃ কে থিমাপ্পিয়াহ মেমোরিয়াল টুর্নামেন্ট খেলতে গিয়ে প্রথম এই চোটের সাথে সাক্ষাৎ হয় সাদমানের। মাত্র দুটি ম্যাচ খেলেই ফিরে আসেন দেশে। তবে পরিস্থিতি উতরে ভারতের বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজের দুটি ম্যাচেই খেলেছেন ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।

এরপর খেলেছেন বিপিএলেও, রংপুর রেঞ্জার্সের হয়ে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দুই ম্যাচেই করেছেন সমান ১৬ রান করে। বিপিএল শেষে চারদিনের ঘরোয়া টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্লেয়ার ড্রাফটে সাদমানের নাম না থাকা জাগায় শঙ্কা। ঘরোয়া প্রথম শ্রেণিতে দুর্দান্ত ফর্মে থাকা সাদমানের বিসিএল ড্রাফটে নাম না থাকা যে চোটজনিত কারণ তা অনুমান করা গিয়েছে শুরুতেই।

এরপরই জানা যায় সাদমানের কব্জির পুরোনো চোট আবারও বেড়েছে। ফলে কেবল বিসিএল নয় পাকিস্তান সফর মাথায় রেখে দেওয়া হয়েছে বিশ্রাম। অবস্থার অবনতি হলে খেলতে পারবেন না পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টেও। তবে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলছেন এখনই বাদ দেওয়ার মত সিদ্ধান্তে তারা পৌঁছাতে পারেনি, দুই-তিন দিন পরই সাদমানকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে বলেও দিয়েছেন আভাস।

নির্বাচকরাও সময় দিয়েছেন উল্লেখ করে দেবাশীষ চৌধুরী (২৯ জানুয়ারি) জানান, ‘সাদমানের রিস্ট টেনডনের প্রবলেম, পুরোনো প্রবলেম আমরা ওকে একটা ইনজেকশন দিয়েছি, দুই তিন দিন পর রিভিউ করব। দেখব যে ইনজেকশন টা কেমন কাজ করছে। এটার উপরই নির্ভর করবে ভবিষতে কী হবে। এখনো সে রুলড আউট হয়ে যায়নি। সিলেক্টরদের সাথে আমার কথা হয়েছি বলছি দুই তিন দিন অপেক্ষা করতে, উনারা বলছে কোনো সমস্যা নেই। এটাতে কোনো তাড়া নেই।’

এমএইচবি