• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২০, ১০:২৬ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৭, ২০২০, ১০:২৬ এএম

কোপা দেল রে 

রিয়াল-বার্সার বিদায়ের এক রাত

রিয়াল-বার্সার বিদায়ের এক রাত
কোপা ডেল রে থেকে একই দিনে বাদ পড়েছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ফটো : সংগৃহীত

কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছে দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ১৯৫৫ সালের পর প্রথমবারের মতো কোপা ডেল রে থেকে একই দিনে বাদ পড়েছে রিয়াল-বার্সা। ২০০৯-১০ মৌসুম অর্থাৎ এক দশক পর এই প্রথম রিয়াল-বার্সাহীন সেমিফাইনাল দেখতে চলেছে এবারের এই আসর। 

রোববার (৬ ফেব্রুয়ারি) রাতটি হয়ে রইল রিয়াল ও বার্সার জন্য বিদায়ের এক রাত। সান্তিয়াগো বার্নাব্যুতে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কাছে হেরেছে লস ব্লাঙ্কোসরা। অপরদিকে, অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে তাদের বিপক্ষে হেরে শেষ চারে যেতে পারেনি মেসিরা।

সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচ অপরাজিত থাকার পর হারের মুখ দেখল রিয়াল। গত অক্টোবরে লা লিগায় রিয়াল মায়োর্কার কাছে ১-০ গোলে হারের পর থেকে তারা অপরাজিত ছিল। বার্নাব্যুতে সাত গোলের রোমাঞ্চকর লড়াইয়ে ৩-৪ গোলে হেরে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রিয়াল সোসিয়েদাদের পক্ষে ম্যাচের ২২ মিনিটে মার্টিন ওদেগার, ৫৪ ও ৫৬ মিনিটে আলেক্সান্ডার ইসাক ও ৫৯ মিনিটে মিকেল মেরিনো গোল চারটি করেন। অন্যদিকে ৫৯ মিনিটে মার্সেলো, রদ্রিগো ৮১ মিনিটে ও ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে নাচো একটি করে গোল করে রিয়ালের হারের ব্যবধান কমান।

এদিকে, ন্যু ক্যাম্পে শেষ মুহূর্তে গোল খেয়ে ১-০ ব্যবধানে হেরে কোপা দেল রের শিরোপা লড়াই থেকে ছিটকে গিয়েছে বার্সেলোনা। নির্ধারিত সময়ের খেলা শেষের পর ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে জয়সূচক নাটকীয় গোল করেছিলেন ইনাকি উইলিয়ামস। তাতে করে সেমির টিকেট পেয়ে যায় বিলবাও। 

আরআইএস 
 

আরও পড়ুন