• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২০, ০২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৩, ২০২০, ০২:৩৭ পিএম

টেস্ট থেকে ‘বাদ’ পড়ছেন রিয়াদ

ক্রীড়া ডেস্ক
টেস্ট থেকে ‘বাদ’ পড়ছেন রিয়াদ
মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ফটো

ক্রিকেট পাড়ায় গুঞ্জন উঠেছে, বাংলাদেশের টেস্ট দল থেকে বাদ পড়তে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাদা পোশাকে রিয়াদের টেম্পারমেন্ট নিয়ে প্রশ্ন ওঠায় তার টেস্ট ক্যারিয়ারের ভাগ্য নির্ধারিত হতে পারে আজ বৃহস্পতিবার নির্বাচকদের সভায়।

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানি পেসার নাসিম শাহর পর পর দুই বলে এলবিডব্লিউ হয়ে ফেরত যান নাজমুল হোসেন শান্ত আর নাইটওয়াচ ম্যান তাইজুল ইসলাম। হ্যাটট্রিক বলে মুখোমুখি তখন রিয়াদ। বাংলাদেশের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় হলেও নাসিমের অফ স্টাম্পের অনেক বাইরের বল তাড়া করে তিনি ক্যাচ দেন স্লিপে। নাসিমকে হ্যাটট্রিক উপহার দিয়ে রিয়াদ ফেরেন ভীষণ দৃষ্টিকটুভাবে। এর আগে প্রথম ইনিংসে ২৫ রান করে থিতু হয়ে উইকেট ছুঁড়ে দেন।

জানা গেছে, সাদা পোশাকের ভবিষ্যৎ নিয়ে ইতোমধ্যেই নাকি রিয়াদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো। অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে ডমিঙ্গো পরামর্শ দিয়েছেন।

১১ বছর ধরে টেস্ট খেলার পরও এখনো অধারাবহিক মাহমুদউল্লাহ। ৪৯ টেস্টে গড় ৩২ এর নিচে। শেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফ সেঞ্চুরি করেছেন সাইলেন্ট কিলার নামে খ্যাত এই ক্রিকেটার। তাও সেটি ২০১৯ সালের মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে। 

টেস্ট ক্যারিয়ার যে রিয়াদের হুমকির মুখে এমন ইঙ্গিত দিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ১১ বছর ধরে টেস্ট খেলার পরও এখনো অধারাবাহিক এই খেলোয়াড়ের ৪৯ টেস্টে গড় ৩২ এর নিচে। ক্রিকেটের অভিজাত সংস্করণে করেছেন মোট ২৭৬৪ রান। ঝুলিতে রয়েছে ৪ সেঞ্চুরির পাশাপাশি ১৬টি হাফ সেঞ্চুরিও। কিন্তু ভারত ও পাকিস্তান সফরে টেস্ট সিরিজে দারুণভাবে হতাশ করেছেন তিনি। 

আরআইএস 
 

আরও পড়ুন