• ঢাকা
  • বুধবার, ০৮ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২০, ০১:৩১ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২০, ০১:৩১ পিএম

৩৮ হাজার দৌড়বিদের ম্যারাথন বাতিল হলো করোনায়

ক্রীড়া ডেস্ক
৩৮ হাজার দৌড়বিদের ম্যারাথন বাতিল হলো করোনায়

করোনাভাইরাস আতঙ্কে শঙ্কিত পুরো বিশ্ব। ক্রীড়াঙ্গনেরও অনেক আয়োজন বন্ধ হচ্ছে চীন থেকে শুরু হওয়া এই ভাইরাসের প্রভাবে। এবার জাপানে প্রায় ৩৮ হাজার দৌড়বিদের এক ম্যারাথন বাতিল হয়েছে করোনাভাইরাসের প্রভাবে। 

সোমবার অ্যামেচার টোকিও ম্যারাথনের আয়োজকরা ব্যাপারটি নিশ্চিত করেছে। টোকিও ম্যারাথন ফাউন্ডেশন এই ব্যাপারে জানায়, ‘আমরা এই ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছেছি যে, দুর্ভাগ্যবশত অ্যামেচার ম্যারাথনটি এবার আয়োজন করা সম্ভব হচ্ছে না। কেননা ইতোমধ্যেই টোকিওতে বেশ কিছু করোনা রোগী শনাক্ত করা হয়েছে।’

করোনাভাইরাসের প্রভাব মুক্ত রাখতে গত সপ্তাহে চীনের দৌড়বিদদের এই ম্যারাথনে অংশ নিতে নিষেধ করে দিয়েছিল আয়োজকরা। কিন্তু শেষ পর্যন্ত ম্যারাথনটি বাতিল করতে বাধ্য হয়েছেন তারা। এই আয়োজনের জন্য রেজিস্ট্রেশনকারীদের টাকা যদিও ফেরত দেবেন না আয়োজকরা।

চীনসহ বিশ্বের বিভিন্ন দেশের ৩৮ হাজার দৌড়বিদ এবারের করা রেজিস্ট্রেশনের মাধ্যমেই অংশ নিতে পারবেন ২০২১ সালের ম্যারাথনে। ৫০ ডলার খরচ করে এই আয়োজনে রেজিস্ট্রেশন করেছিলেন অংশ নিতে ইচ্ছুক দৌড়বিদরা।

ম্যারথনে অংশ নিতে না পেরে হতাশ রেজিস্ট্রেশন করা দৌড়বিদরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একজন লিখেছেন, ‘উফ! আমি দৌড়াতে চেয়েছিলাম। কিন্তু অন্য কোনো পথও খোলা নেই।’

এখনো পর্যন্ত জাপানে প্রায় আড়াইশ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়াও জাপানের একটি প্রমোদতরীতে প্রায় ১০০ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছিলেন। যে কারণে রোববার জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিশেষ সতর্কতা অবলম্বনের জন্য বলা হয়। এরপরই ম্যারাথন আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে আসেন আয়োজকরা।

এমএইচবি