• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৮:০২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০২০, ০৮:০২ পিএম

‘করোনার চিকিৎসায় প্রয়োজনে দেশের সব স্টেডিয়াম ব্যবহার’

‘করোনার চিকিৎসায় প্রয়োজনে দেশের সব স্টেডিয়াম ব্যবহার’
ফাইল ছবি

ঢাকা মহানগরীসহ দেশের সব স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়ামসমূহ প্রয়োজনে করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সোমবার (৩০ মার্চ) তিনি বলেন,  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার করোনা মোকাবেলায় এরই মধ্যে সম্ভাব্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে। সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানী ও সরকারের গৃহীত সময়োপযোগী পদক্ষেপের কারণে বাংলাদেশে করোনাভাইরাস মহামারি রূপ ধারণ করে নাই। তবে আমাদের আত্মতুষ্টিতে বসে থাকলে চলবে না।  তাই আমরা যে কোনও পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি। দেশের সব স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়ামসমূহ স্বাস্থ্য অধিদফতর ও স্হানীয় প্রশাসনের চাহিদা মাফিক করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করতে পারবে।

তিনি জানান, ঢাকা মহানগরীতে অবস্থিত স্টেডিয়াম ও সব জেলা স্টেডিয়ামসহ মোট ৮০টি এবং ১২৫টি উপজেলা মিনি স্টেডিয়াম রয়েছে। 

দেশবাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য দ্রব্য মজুদ আছে। আতঙ্কিত হবার কিছু নেই। জনসমাগম এড়িয়ে চলুন। ঘরে অবস্হান করুন।

বিদেশ থেকে দেশে আসা প্রবাসীদের উদ্দেশে তিনি বলেন, বিদেশফেরতরা ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম মেনে চলুন। ইনশাআল্লাহ বৈশ্বিক এই সমস্যা আমরা সমাধান করতে সক্ষম হবো। আল্লাহর কাছে দেশবাসীর জন্য দোয়া করুন। ইউএনবি।

এসএমএম