• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০, ০৬:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০২০, ০৬:৩৩ পিএম

‘করোনা প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি বেশি’

‘করোনা প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি বেশি’
সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা ● ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমনে দিশেহারা পুরো বিশ্ব। দিন দিন পরিস্থিতি ভয়ানক হচ্ছে। কোনওভাবেই এই ভাইরাসকে আটাকানোর পথ পাচ্ছে না বিশেষজ্ঞরা বা বিজ্ঞানীরা।

তবে যে যার জায়গা থেকে সচেতন হলে, সজাগ থাকলে এটির বিস্তার ঠেকানো সম্ভব হবে। এজন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিভিন্ন দেশ ও বাংলাদেশ সরকার কতৃর্ক দিন নির্দেশনাগুলো মেনে চলতে হবে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা মনে করেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে পারবে মানুষের ভালোবাসা। ভালোবাসা থেকেই আসে দায়িত্ববোধ। আর সেই দায়িত্ব যথাযথভাবেই পালন করছেন চিকিৎসক-নার্স, আইন-শৃঙ্খলাবাহিনী ও সেচ্ছাসেবকরা।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমনটাই লিখেছেন তিনি, ‘করোনাভাইরাস প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশি।’

মাশরাফী নিজেও করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ে মাঠে আছেন। জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে তহবিল গঠনে প্রধান ভূমিকা রাখেন ম্যাশ।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য হিসেবে নিজের ফাউন্ডেশন থেকে অসহায়-দুস্থদের জন্য আর্থিক ও খাদ্য সহায়তাও দিয়েছেন মাশরাফী।

সম্প্রতি মাশরাফীর আরও একটি উদ্যোগ চোখে পড়েছে সবার। নিজ এলাকা নড়াইলে ভ্রাম্যমান স্বাস্থ্য সেবা চালু করেছেন মাশরাফী। চিকিৎসকরা নিজেরাই অ্যাম্বুলেন্স নিয়ে রোগীদের বাড়ি গিয়ে সেবা দিয়ে আসবেন। রোগী দেখে দরকার হলে ওষুধও দিয়ে আসবেন।

এসএমএম