• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২০, ১২:০৭ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০২০, ১২:১৭ এএম

আরও এক মৌসুম বার্সাতেই থাকছেন মেসি

আরও এক মৌসুম বার্সাতেই থাকছেন মেসি
- জাগরণ গ্রাফিক্স ডেস্ক

সাম্প্রতিক নানা বিষয়ে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে চলমান দ্বন্দ্ব আর দলের বাজে পারফর্মেন্সের জেরে এরই মধ্যে নিজেকে গুটিয়ে নেয়ার কথা জানিয়ে দিয়েছেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সর্বকালের সেরা ফুটবলার ও আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। তাকে দলে টানতে রেকর্ড ৭শ মিলিয়ন ইউরোর রেকর্ড চুক্তিতে নিজেদের খসড়া প্রস্তুতি সম্পন্ন করে অপেক্ষায় রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি। কিন্তু বর্তমান ক্লাব বার্সার সঙ্গে চুক্তির শর্তজটিল করে তুলেছে পরিস্থিতি।

সর্বশেষ তথ্য মতে, আরও এক মৌসুম ন্যু ক্যাম্পেই কাটাতে হচ্ছে মেসিকে। মেসির এজেন্ট, বাবা হোর্হে মেসির সঙ্গে বার্সা প্রেসিডেন্ট বার্তামেওর আলোচনার প্রেক্ষিতে এমনটাই জানিয়েছে জনপ্রিয় স্পোর্টস ওয়েবসাইট গোল.কম।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) প্রকাশিত এক প্রতিবেদনে গোলডটকম জানায়, সর্বশেষ চুক্তি অনুসারে দলবদলের বাজারে মেসির ফ্রি ট্রান্সফার কার্যকর করার সুযোগ নেই। কিন্তু বার্সার কাছে নিজের ক্লাব ত্যাগের কথা জানিয়ে পাঠানো বার্তায় সেই সুযোগ উন্মুক্ত করার আরজি জানিয়েছিলেন লিও। বার্সেলোনার সাবেক ম্যানেজার থেকে শুরু করে অনেকেই সে সময় এই বিষয়টি তুল ধরে মেসির ন্যু ক্যাআম্প ত্যাজ্ঞে জটিলতা সৃষ্টি হতে পয়ারে বলে আভাস দিয়েছিলেন। তবে কারও কারও মতে ক্যারিয়ারের শুরু থেকে নিবেদিতভাবে বার্সার জন্য একের পর এক অর্জন নিশ্চিত করা মেসির অন্তত এটুকু ছাড় পাওয়ার অধিকার রয়েছে। কিন্তু শেষ পর্যন্ত এই ইস্যুতেই মেসিকে ‘আটকে রাখা’র পথ সৃষ্টি করলো বার্সা কর্তৃপক্ষ। 

আর্জেন্টাইন স্পোর্টস অনলাইন টিওয়াইসি অবশ্য বিষয়টিকে মেসির ‘ইউ-টার্ন’ বলে আখ্যা দিয়েছে। তবে অধিকাংশ ফুটবলবোদ্ধাই বিষয়টিকে মেসির মত তারকার স্বাধীনতায় বার্সার অপ্রীতিকর হস্তক্ষেপ হিসেবে বিবেচনা করছেন। তারা বলছেন, ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশে কোনও কমতি রাখেনি লিও। মানসিকভাবে বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেয়া তাঁর জন্য কতটা কঠিন তা সহজেই অনুমেয়। কিন্তু সময়ে নিজেদের ত্রুটি-বিচ্যুত সংশোধনে মন না দেয়া বার্সা কর্তৃপক্ষ এখন ঠিকই মেসির মানসিক অবস্থার ওপর চাপ সৃষ্টি করছে। আর বিষয়টি যে মেসি প্রীতি নয় বরং নিজেদের মাথা বাঁচানোর চেষ্টা মাত্র তা সহজেই বোঝা যায়।

বেশ কয়েকদিন ধরেই মেসির বার্সেলোনা ছাড়ার সংবাদে গোটা ফুটবল দুনিয়ায় তোলপাড় চলছে, মুহূর্তে মুহূর্তে আলোচনায় আসছে নানা ঘটনা। তবে বার্সার তরফ থেকে এমন প্রতিক্রিয়া আসার পর কোন পথে হাঁটবে ম্যানসিটি তাই এখন দেখার বিষয়।

 বার্সেলোনার সভাপতি প্রার্থী ভিক্টর ফন্ত বলেন, সবশেষ হওয়ার আগ পর্যন্ত আশা রাখা ভালো। আমি বার্সার সভাপতি থাকলে মেসিকে আটকানোর সর্বোচ্চ চেষ্টা করতাম। বর্তমান সভাপতি হয়তো সেটা করছে না। আমাদের মনে রাখা উচিৎ মেসি মানেই বার্সা-বার্সা মানেই মেসি।

কিংবদন্তী চলে যাক সম্মুখ দরজা দিয়ে সম্মানের সাথে। কোনও বিতর্ক নয়-সবাই তাকিয়ে সুন্দর সমাধানের দিকে। যেখানেই থাকুন আর যে রঙেই সাজুন, মেসি বিশ্বফুটবলের চিরবিস্ময়, এ সত্য তার ফুটবলশৈলীতে অম্লান থাকুক, এটাই সবার প্রত্যাশা। 

জাগরণ/এসকে/কেএপি