• ঢাকা
  • সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০, ০৪:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০২০, ০৪:৫৩ পিএম

বাংলাদেশের দায়িত্ব নেয়ার ম্যাকমিলানের বিদায় 

ক্রীড়া ডেস্ক
বাংলাদেশের দায়িত্ব নেয়ার ম্যাকমিলানের বিদায় 

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বেশ তোড়জোড় দেখা গেলেও লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) নীতিমালার কারণে  এখন  সেটা কিছুটা কমেছে । পরিস্থিতি এমন যে, টাইগারদের লঙ্কা সফর হবে কী না, সেটা শঙ্কায় রূপ নিয়েছে। তবে অনুশীলন থেমে নেই মুমিনুলদের।

দলের সঙ্গে যোগ দিয়েছেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি ও ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান ছাড়া কোচিং স্টাফের বাকি সবাই।

এর আগে বলা হচ্ছিল, শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দিবেন দুই কিউই কোচ। তবে শ্রীলঙ্কা সফর নিয়ে শঙ্কা ও কলম্বোর ফ্লাইট জটিলতার কারণে এই দুই কোচ ঢাকাতেই ফেরার কথা নিশ্চিত করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজাম উদ্দিন চৌধুরী।

তবে আরেকটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছে, বাবার মৃত্যুর কারণে শ্রীলঙ্কা সফরে যোগ দিতে পারছেন না ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ক্রেইগ আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তার বাবার মৃত্যুর বিষয়টি জানিয়েছেন। এ কারণে আসন্ন সফরে বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেওয়া তার পক্ষে সম্ভব হচ্ছে না। আমরা তার অবস্থা খুব ভালোভাবেই বুঝতে পারছি। কঠিন এই সময়ে ক্রেইগ ও তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।’

বিসিবি এই কিউই কোচকে শ্রীলঙ্কা সফরের জন্যই নিয়োগ দিয়েছিল। কথা ছিল, এই সফরের উপর নির্ভর করবে তার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তির বিষয়টি। ক্রেইগ যেহেতু আসছেই না তাহলে বলাই যায়, দায়িত্ব নেয়ার আগেই শেষ ক্রেইগ ম্যাকমিলান-বিসিবি সম্পর্ক।

এদিকে চলতি মাসের শেষ সপ্তায় শ্রীলঙ্কা যাবার কথা রয়েছে বাংলাদেশের। সম্ভাব্য সূচি অনুযায়ী আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হবার কথা ছিল তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

এসইউ