• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০, ০৪:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০, ০৪:৩৮ পিএম

সুয়ারেজের নতুন ঠিকানা অ্যাতলেটিকো

সুয়ারেজের নতুন ঠিকানা অ্যাতলেটিকো

উরুগুয়ে তারকা ফুটবলার লুইস সুয়ারেজ অনেক নাটকের পর শেষ পর্যন্ত বার্সেলোনা ছেড়ে স্পেনের আরেক জায়ান্ট অ্যাতলেটিকো মাদ্রিদে যাওয়ার অনুমতি পেয়েছেন। 

সুয়ারেজের অ্যাতলেটিকোতে যাওয়ার কথা শুনে বেঁকে বসেছিলেন বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তামেউ। উরুগুইয়ান স্ট্রাইকারের আইনজীবীদের সঙ্গে সরাসরি কথা বলেছিলেন তিনি। সেখানে বার্তামেউ বলেছিলেন, কিছুতেই বার্সার অর্ধেক বেতনে সুয়ারেজকে তিনি লা লিগার কোনো প্রতিদ্বন্দ্বী ক্লাবে দেখতে চান না।

ডায়ারিও এএস জানিয়েছে, সুয়ারেজের জন্য অ্যাতলেটিকোর কাছে ১০ মিলিয়ন ইউরো চেয়েছিলেন বার্তেমেউ। অ্যাতলেটিকোও জানিয়ে দিয়েছিল, তারা সুয়ারেজের দলবদলের জন্য একটা টাকাও খরচ করতে রাজি নয়। বরং ফ্রি ট্রান্সফারের জন্য বার্সাকে অনুরোধ করে মাদ্রিদের জায়ান্টরা।

নাটকের এখানেই শেষ হচ্ছিল না। জুভেন্টাসে যোগ দেয়ার জন্য ইতালির নাগরিকত্ব পেতে যে পরীক্ষা দিয়েছিলেন, সেখানে সুয়ারেজ অসদুপায় অবলম্বন করেছেন, এই অভিযোগে তদন্ত শুরু করেছে ইতালির অর্থনৈতিক পুলিশ এবং পেরুজিয়ার রাষ্ট্রীয় কৌঁসুলির দপ্তর। তার বিরুদ্ধে অভিযোগ, নাগরিকত্বের সেই পরীক্ষার প্রশ্ন নাকি তিনি আগেই পেয়েছিলেন, এমনকি পরীক্ষায় কত নম্বর পাবেন তিনি সেটিও নাকি ঠিক করা ছিল।যদিও পরীক্ষা গ্রহণকারী প্রতিষ্ঠান ইউনিভার্সিটি ফোর ফরেইনার্স ইন পেরুজিয়া পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে কোনো কুকর্মের কথা অস্বীকার করেছে। তবুও পেরুজিয়ায় সুয়ারেজের বিরুদ্ধে তদন্ত চলবে।

পরে অবশ্য  সুয়ারেজের জন্য দুই কিংবা তিন মিলিয়ন ইউরো দিতে রাজি হয়েছে অ্যাতলেটিকো, সেটাও শর্ত সাপেক্ষে। বার্সার থেকে অ্যাতলেটিকোয় অর্ধেক বেতন পাবেন উরুগুয়ের এই তারকা। কর কেটে রেখে তার পরিমাণটা হতে পারে ৭০ লাখ ইউরো।

জুভেন্টাসে সুয়ারেজের বদলে তার জায়গায় আলভারো মোরাতাকে অ্যাতলেটিকো থেকে ধারে নিয়ে গেছে জুভেন্টাস। সুয়ারেজের সঙ্গে বুধবার বার্সা ছেড়েছেন নেলসন সেমেদোও। পর্তুগিজ ডিফেন্ডারের পরবর্তী গন্তব্য ইংলিশ ক্লাব উলভস। সেমেদোর জন্য ৩৫ মিলিয়ন খরচ করেছে ইংলিশ ক্লাবটি।

এসইউ