• ঢাকা
  • শনিবার, ০৫ ডিসেম্বর, ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০, ০৪:০৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২০, ০৪:০৩ পিএম

নিউজিল্যান্ড সফরে টাইগারদের সবুজ সংকেত 

ক্রীড়া ডেস্ক
নিউজিল্যান্ড সফরে টাইগারদের সবুজ সংকেত 

আগামী রোববার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ দলের শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল। সেখানে গিয়ে সাত দিন কোয়ারেন্টিনে থেকে অনুশীলনে নামতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু ১৪ দিন কোয়ারেন্টিনের ব্যাপারে অনড় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। আর তাই শ্রীলঙ্কা সফরে যাওয়া বাংলাদেশ দলের চরম জন্য আরও অনিশ্চয়তার মধ্যে পড়েছে। 

তবে এর মাঝেও এসেছে সুখবর। নিউজিল্যান্ডে পূর্ণাঙ্গ সফরের জন্য সবুজ সংকেত পেয়ে গেছে টাইগাররা। একইসঙ্গে নিউজিল্যান্ড সরকার ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তানকেও তাদের দেশে আসার ব্যাপারে বলা হয়েছে। 

বর্তমান ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশের ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করার কথা রয়েছে। তার আগেই দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে দেশটিতে ভ্রমণ করবে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

এদিকে, সফরের আগে ও পরে কঠোর কোয়ারেন্টাইন নিয়মের কারণে আপাতত কিউইদের অস্ট্রেলিয়া সফর স্থগিত করা হয়েছে। করোনার কারণে চলতি বছরের মার্চে স্থগিত সিরিজটি, আগামী বছরের জানুয়ারিতে করার পরিকল্পনা করেছিলো দুই দেশের ক্রিকেট বোর্ড। কিন্তু যে কোন বিদেশির ক্ষেত্রে অস্ট্রেলিয়ায় ১৪ দিনের রুদ্ধদ্বার কোয়ারন্টাইন বাধ্যতামূলক। অজিদের এমন কঠিন শর্তে সিরিজ খেলতে নিজেদের অপারগতা প্রকাশ করেছে ব্ল্যাক ক্যাপরা।

এসইউ