• ঢাকা
  • শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৫ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৪:১৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৪:১৩ পিএম

মোদির আমলে ভারত-পাকিস্তান সিরিজ অসম্ভব: আফ্রিদি 

ক্রীড়া ডেস্ক
মোদির আমলে ভারত-পাকিস্তান সিরিজ অসম্ভব: আফ্রিদি 

গত ১৭ আগস্ট স্কাই স্পোর্টসের একটি তথ্যচিত্রে পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং দেশটির  ক্রিকেট বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, বর্তমান পরিবেশে ভারতের সঙ্গে ক্রিকেট খেলা নিয়ে আমি যা শুধু ভাবতে পারি, তাহলো ও দেশে এখন যে সরকার ক্ষমতায় আছে তাতে করে ভারতে দ্বিপক্ষীয় ক্রিকেট সিরিজ খেলার জন্য যে পরিবেশ বিরাজমান তা ভয়ঙ্কর।

এবার তার সঙ্গে সুর মিলিয়ে কথা বললেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তার মতে নরেন্দ্র মোদী সরকারের আমলে ভারত-পাকিস্তানের মধ্য দ্বিপাক্ষিক সিরিজ অসম্ভব।

আরব নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, পাকিস্তান সরকার দ্বিপাক্ষিক সিরিজের জন্য সবসময় প্রস্তুত। কিন্তু ভারতের বর্তমান সরকারের আমলে ভারত-পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্কের উন্নতি হওয়ার সুযোগ নেই। আর এই সরকারের আমলে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজও সম্ভব নয়।

ভারতের মাটিতে খেলতে পছন্দ করেন বলে জানান আফ্রিদি। ভারতীয় অনেক ভক্ত-সমর্থকরা এখনও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থন দেন বলেও জানান এই ড্যাশিং ক্রিকেটার।

ক্রিকেটের মাঠে ভারত-পাকিস্তান খেলা মানেই বাড়তি উন্মাদনা, চাপ ও স্নায়ু যুদ্ধ। গ্যালারিতে দর্শকদের উপচে পড়া ভিড় অতি চেনা এক দৃশ্য। দীর্ঘ সময় কোনো খেলা হচ্ছে না এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের। নেই দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনেরও কোনো উদ্যোগ। আবার কবে ভারত-পাকিস্তানকে ঘিরে জমে উঠবে গ্যালারির উন্মাদনা, তার উত্তর এখন কারোর জানা নেই।

এসইউ