• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৭ কার্তিক ১৪২৭
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৪:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০, ০৪:৩৪ পিএম

শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত জানা যাবে আজই: ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্রীড়া ডেস্ক
শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত জানা যাবে আজই: ক্রীড়া প্রতিমন্ত্রী
জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জাহিদ আহসান রাসেল। ফটো: সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বাংলাদেশ ক্রিকেট দলের আসন্ন শ্রীলঙ্কা সফর প্রসঙ্গে বলেছেন,  আশা করছি আজকের মধ্যেই আমরা একটা ভালো সিদ্ধান্ত পাবো। আমরা এই সিরিজটায় অংশগ্রহণ করতে চাই।

রোববার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংবাদমাধ্যমকে তিনি বলেন, এই সময়ে (করোনাকাল) একটা সিরিজ হবে এটা আমরা অনেক আগ্রহের সঙ্গে নিয়েছি, আমরা খুবই উদগ্রীব এবং আমাদের খেলোয়াড়রাও সিরিজের জন্য অনুশীলনের মধ্যে আছে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের সার্বক্ষণিক আলাপ-আলোচনা চলছে। তারা (শ্রীলঙ্কা) যে বিধিনিষেধ দিয়েছে, আমরা বলেছি ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা সেটি কিছুটা কমানো, পাশাপাশি হোটেল কক্ষে থাকার যে বিধিনিষেধ দেয়া হয়েছে, আমরা বলেছি, না। একজন খেলোয়াড় যদি ১৪ দিন রুমের মধ্যে বসে থাকে তাহলে ফিটনেসের ঘাটতি হবে, তাহলে সে খেলাধুলা কিছু দেখাতে পারবে না।

তিনি আরও বলেন, আমরা বলেছি হোটেলের জিম থেকে শুরু করে অন্যান্য যেসব সুযোগ-সুবিধা আছে তা যাতে আমরা যাতে ব্যবহার করতে পারি; সেটার জন্য আমাদের সুযোগটা যেন দেয়া হয়। এই বিষয়ে আজকে শ্রীলঙ্কা থেকে সিদ্ধান্তটি আমাদের পাওয়ার কথা। এটা পেলে ক্রিকেট বোর্ড থেকে একটা বার্তা পাবেন, আশা করছি আজকের মধ্যে।

জাহিদ আহসান রাসেল বলেন, একজন খেলোয়াড়ের ফিটনেস হল বড় বিষয়। রুমের মধ্যে বন্দি থাকলে কখনোই একজন খেলোয়াড়ের ফিটনেস ঠিক থাকবে না। আমরা বলেছি, হোটেলে আমরা থাকতে পারি, কোয়ারেন্টাইন সময়টা একটু কমিয়ে দেয়া হোক, আর হোটেলের সুযোগ-সুবিধা জিম থেকে শুরু করে সুইমিং অন্যান্য সুযোগ যাতে খেলোয়াড়দের দেয়া হয়। এই বিষয়টি নিশ্চিত করার জন্য বলেছি আমরা। আশা করছি আজকের মধ্যেই একটা ভালো সিদ্ধান্ত পাবো। আমরা চাই সিরিজটায় অংশগ্রহণ করতে।

এসইউ