• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২০, ০৬:০৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০২০, ০৬:০৪ পিএম

শেখ রাসেল অনলাইন শুটিংয়ে ব্রোঞ্জ জিতলেন বাকি 

শেখ রাসেল অনলাইন শুটিংয়ে ব্রোঞ্জ জিতলেন বাকি 
ব্রোঞ্জ জয়ী হয়ে ৫০০ ডলার প্রাইজমানি তুলে নিচ্ছেন আবদুল্লাহ হেল বাকি। 

শেখ রাসেল অনলাইন আন্তর্জাতিক শুটিং চ্যাম্পিয়নশিপে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে ৬১৭.৩ পয়েন্ট অর্জন করে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের আবদুল্লাহ হেল বাকি। এই ইভেন্টে ৬৩০.৯ পয়েন্ট নিয়ে স্বর্ণ জিতেছেন জাপানের নায়ো ওকাদা। ৬২৩.৮ পয়েন্ট নিয়ে রৌপ্য জিতেছেন ভারতের শাহু তুষার মানে। 

অথচ করোনাভাইরাসের কারণে দীর্ঘ কয়েক মাস রাইফেলই হাতে নিতে পারেননি বাকিসহ অন্য শুটাররা। এর সঙ্গে যোগ হয়েছিল নিজেদের রাইফেল প্রাপ্তি নিয়ে নানান সমস্যা। তার পরেও স্বল্প প্রস্তুতিতে দেশসেরা অন্যতম শুটার বাকি দেশের জন্য সম্মান বয়ে আনলেন। 

মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছেন ভারতের ইলাভেরিন ভালারিভান। ইলাভেরিনের পয়েন্ট ৬২৭.৫ পয়েন্ট। তামিলনাড়ুর এই শুটার মেয়েদের এই ইভেন্টে বর্তমানে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। রৌপ্য জিতেছেন জাপানের শিরোই হিরাতা (৬২২.৬ পয়েন্ট)। এই ইভেন্টে হতাশ করেছেন বাংলাদেশের সৈয়দা আতকিয়া হাসান। ৬১৬.৪ পয়েন্ট নিয়ে তিনি হয়েছেন ৬ জনের মধ্যে পঞ্চম হয়েছেন। 

স্বর্ণ জয়ী প্রত্যেক শুটার পেয়েছেন ১০০০ ইউএস ডলার। রৌপ্য জয়ী ৭০০ ডলার এবং ব্রোঞ্জ জয়ীরা পেয়েছেন ৫০০ ডলার। প্রতিযোগিতায় বাংলাদেশ ছাড়াও ভারত, জাপান, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার শুটাররা ৬০ রাউন্ডে অংশ নেন। 

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে গত শনিবার শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতার উদ্বোধন করেছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এ সময়ে শুটারদের উন্নত প্রশিক্ষণ দিতে টোকিও অলিম্পিকের আগেই বিদেশ থেকে দক্ষ কোচ আনা হবে বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।