• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০, ১২:০৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৫, ২০২০, ১২:০৪ পিএম

কেন-এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়

ক্রীড়া ডেস্ক
কেন-এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়
ইউরোপের শীর্ষ তিন লীগে মাত্র ২০ বছর বয়সে গোলের করার কৃতিত্ব দেখালেন মইসে কেন। ফটো: পিএসজি টক

চলতি বছরের ১২ ফেব্রুয়ারি দিজন এফসিওকে তাদেরই মাঠে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ কাপের সেমিফাইনালে উঠেছিল পিএসজি। এবার লীগ ওয়ানের ম্যাচে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে একই প্রতিপক্ষের বিরুদ্ধে ৪-০ গোলের বড় জয় পেল থমাস টুখেলের দল।

শনিবার রাতে অনুষ্ঠিত ম্যাচের ৩ মিনিটেই বাম প্রান্ত থেকে ডাচ ডিফেন্ডার মিশেল বাকারের ক্রসে বল পেয়ে ছয় গজে বক্সের ভেতর থেকে ডান পায়ের ভলিতে গোল করে স্বাগতিকদের লিড এনে দেন  ইতালিয়ান ফরোয়ার্ড মইসে কেন। এর ফলে ইউরোপের শীর্ষ তিন লীগ ইপিএল, সিরি এ এবং লীগ ওয়ানে মাত্র ২০ বছর বয়সী মইসে কেন গোল করার দারুণ এক কৃতিত্ব দেখালেন। 

৫ মিনিট পর পাবলো সারাবিয়ার ক্রসে বল পাওয়া নেইমারের হেড পোস্টে লেগে ফিরে না আসলে তখনই ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে ব্রাজিলিয়ান সুপারস্টার নিজে গোল না পেলেও দলের দ্বিতীয় গোল করায় রাখেন ভূমিকা। ২৩ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দ্রুত আক্রমণে উঠে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে কেনের উদ্দেশ্যে পাস দেন। সুযোগ কাজে লাগিয়ে পিএসজিতে ধারে খেলতে আসা এই ফুটবলার গোলরক্ষক এগিয়ে আসার পর ডান পায়ের শটে ফাঁকা জালে বল পাঠিয়ে নিজের জোড়া গোল পূরণ করেন। 

ম্যাচের ৮২ মিনিটে আবারো দলের গোলে অবদান রাখেন নেইমার। তার পাসে বল নিয়ে ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের এক ফুটবলারকে কাটিয়ে বাম পায়ের শটে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে গোল করেন ফ্রেঞ্চম্যান কিলিয়ান এমবাপ্পে। ৬ মিনিট পর নেইমারের পাস থেকে পাবলো সারাবিয়া বল নিয়ে তা এমবাপ্পের দিকে বাড়ান। বল পেয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি এই ফরাসি ফরোয়ার্ড। 


এসইউ