• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২০, ১০:২৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৬, ২০২০, ১০:২৯ এএম

করোনায় আক্রান্ত  রোনালদিনহো

করোনায় আক্রান্ত  রোনালদিনহো

ব্রাজিল ও বার্সেলোনার সাবেক কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত রোববার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তিনি নিজেই বিষয়টি সবাইকে জানিয়েছেন। 

ব্রাজিলের পঞ্চম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক শনিবার বেলো হরিজোন্তে সিটিতে যান একটি অনুষ্ঠানে। সেখানেই কোভিড-১৯ পরীক্ষা করান এবং পরীক্ষায় তার করোনা পজিটিভ ধরা পড়ে। তার থেকে ভাইরাস যাতে না ছড়ায় সেজন্য বেলো হরিজোন্তেতেই তিনি  সেলফ আইসোলেশনে আছেন।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রোনালদিনহো জানিয়েছেন, ‘আমি শনিবার থেকে বেলো হরিজোন্তেতে আছি, এসেছি একটি অনুষ্ঠানে যোগ দিতে। কোভিড-১৯ পরীক্ষা করিয়েছি, রিপোর্ট পজিটিভ। আমি ভালো আছি, শরীরে কোনো উপসর্গ নেই। অনুষ্ঠানটি পিছিয়ে গেছে। তবে জলদি সেখানে সবার সঙ্গে আমার দেখা হবে। সবাইকে আন্তরিক শুভেচ্ছা!’

১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে ৯৭টি ম্যাচ খেলেছেন রোনালদিনহো, করেছেন ৩৩ গোল। ১৭ বছরের ক্যারিয়ারে তিনি ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকায় পরিণত হন তিনি। ক্লাব ফুটবলে বার্সেলোনা ছাড়াও এই ব্রাজিলিয়ান খেলেছেন গ্রেমিও, প্যারিস সেন্ট জার্মেই, এসি মিলান, ফ্লামেঙ্গো, অ্যাতলেতিকো মিনেইরো, কেরেতারো ও ফ্লুমিনেন্স ক্লাবে খেলে ৪৪১ ম্যাচে পেয়েছেন ১৬৭ গোল। লা লিগা ও সিরি এ-তে শিরোপা জিতেছেন। ২০০৫-০৬ মৌসুমে বার্সার জার্সিতে জিতেছেন চ্যাম্পিয়নস লীগ। আন্তর্জাতিক সোনার পদকে ভরা তার শো-কেস। জিতেছেন বিশ্বকাপ, কোপা আমেরিকা ও কনফেডারেশনস কাপ। ২০০৫ সালে ব্যালন ডি’অর জিতেছেন, দুইবার হয়েছেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়।

এসইউ