• ঢাকা
  • বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২০, ০২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০২০, ০২:২৪ পিএম

তাবিথকে হারিয়ে বাফুফের সহ-সভাপতি মহি

ক্রীড়া ডেস্ক
তাবিথকে হারিয়ে বাফুফের সহ-সভাপতি মহি

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) চতুর্থ সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন মহিউদ্দিন আহমেদ মহি। শনিবার প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে চতুর্থ সহসভাপতি পদের পুনঃনির্বাচনে সমন্বয় পরিষদের মহিউদ্দিন মহি ৬৭-৬৩ ভোটে স্বতন্ত্র প্রার্থী তাবিথ আউয়ালকে হারিয়েছেন। যার ফলে শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ এই সহসভাপতিসহ সাতটি পদে বিজয়ী হলো। পুনঃনির্বাচনে এদিন মোট ভোট পরে ১৩০টি। ভোটকেন্দ্রে আসতে দেরি হওয়ার ভোট দিতে পারেননি দুজন ভোটার।  

এর আগে ৩ অক্টোবর অনুষ্ঠিত বাফুফে নির্বাচনে চার সহ-সভাপতি পদের মধ্যে চতুর্থটিতে তাবিথ আউয়াল ও মহিউদ্দিন মহির মধ্যে টাই হয়েছিল। তারা দুইজন সমান ৬৫ করে ভোট পেয়েছিলেন। তখন প্রধান নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন পুনঃভোটের জন্য ৩১ অক্টোবর তারিখ নির্ধারণ করেছিলেন।

প্রসঙ্গত, বাফুফের নির্বাচনে চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী মো. সালাউদ্দিন। অন্যান্য পদেও তার নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ বিপুল বিজয় অর্জন করে। সিনিয়র সহ-সভাপতি এবং তিনজন সহ-সভাপতি পদে জিতেছে সম্মিলিত পরিষদের প্রার্থীরা। কাজী মো. সালাউদ্দিনের প্যানেল থেকে ১৫টি সদস্যপদের মধ্যে ৯ জনই জিতেছেন। 

তাবিথ আউয়াল এর আগে দুইবার সহস-ভাপতি ছিলেন। ২০১৬ সালের নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন। তবে এবার তিনি বাদ পড়ে গেলেন কার্যনির্বাহী কমিটি থেকে। তাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো সহসভাপতি নির্বাচিত হলেন মহিউদ্দিন মহি। ব্রাদার্স ইউনিয়নের এই কর্মকর্তা ২০১৬ সালের নির্বাচনে কাজী সালাউদ্দিন নেতৃত্বাধীন প্যানেল থেকে সহসভাপতি হলেও, পরবর্তীতে তিনি সভাপতির মুখোমুখি হয়ে বাফুফের নানা অনিয়ম নিয়ে কথা বলেন। যে কারণে এবার তাকে প্যানেলে রাখেননি টানা চতুর্থবারের মতো সভাপতি হওয়া কাজী সালাউদ্দিন।


বাফুফের পূর্ণাঙ্গ নতুন কার্যনির্বাহী কমিটি

সভাপতি - কাজী মো. সালাউদ্দিন
সিনিয়র সহ-সভাপতি- আবদুস সালাম মুর্শেদী
সহ-সভাপতি- ইমরুল হাসান, কাজী নাবিল আহমেদ, আতাউর রহমান মানিক ও মহিউদ্দিন আহমেদ মহি।
সদস্য- জাকির হোসেন চৌধুরী, আবদুল ওয়াদুদ পিন্টু, বিজন বড়ুয়া, আরিফ হোসেন মুন, নুরুল ইসলাম নুরু, মাহিউদ্দিন আহমেদ সেলিম, টিপু সুলতান, সত্যজিৎ দাশ রুপু, ইলিয়াস হোসেন, ইমতিয়াজ হামিদ সবুজ, মাহফুজা আক্তার কিরণ, হারুনুর রশিদ, আমের খান, সাইফুল ইসলাম ও মহিদুর রহমান মিরাজ।


এসইউ