• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২১, ০৯:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২১, ০৯:১৬ পিএম

পরিবর্তন আসছে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে

পরিবর্তন আসছে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে ২০ জানুয়ারি মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। এদিকে ২০২৩ বিশ্বকাপের পরিকল্পনায় দলে নেয়া হয়েছে বেশ কিছু নতুন মুখ। তাই ব্যাটিংয়ে শক্ত অবস্থান তৈরি করতে এই সুযোগকে কাজে লাগাতে চান টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো। এমনকি প্রয়োজনে সাকিব আল হাসানকে তিন নম্বর থেকে সরিয়ে দেয়ার কথাও জানিয়েছেন তিনি।

ডোমিঙ্গো বলেন, “সাকিব বেশ কিছুদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলো। তাই চার নম্বর পজিশনে খেললে সে মানিয়ে নিতে কিছুটা সময় পাবে। আমি এই মূহুর্তে চার, পাঁচ এবং ছয় নম্বরে সাকিব, মুশফিক এবং রিয়াদের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের দেখতে চাচ্ছি। শান্ত অবশ্যই খুবই ভালো খেলছে। সে জিম্বাবুয়ে সিরিজেও বেশ ভালো করেছে। আমি মনে করি তরুন ব্যাটসম্যানদের তৈরী করতে প্রথম তিন পজিশনে খেলানোই সবচেয়ে কার্যকর।”

২০১৯ সালে বিশ্বকাপের পর মাত্র ছয়টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ব্যাটিং আর বোলিংয়ে অসাধারণ নৈপুণ্যে পুরো টুর্নামেন্ট জুড়েই নজর কেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। বাংলাদেশের রানের খাতায় একাই যোগ করেছেন দুটি শতক এবং পাঁচটি অর্ধশতক। তবে ২০২৩ সালের বিশ্বকাপের জন্য তরুণদের প্রাধান্য দিতে চেয়ে ব্যাটিং লাইনআপে রদবদল করতে চান কোচ।