• ঢাকা
  • শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ১১:১৭ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২১, ১১:৫৩ এএম

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে আজ চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে  মাঠে নামছে বাংলাদেশ। টস জিতে এবার প্রথমেই বল করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারী ক্যারিবীয়রা। গত দুই ম্যাচেই আগে ব্যাট করে বিপর্যয়ের মুখে পড়ে উইন্ডিজরা। স্বাগতিকরা সিরিজ জিতে গেলেও সুপার লিগের পয়েন্টের জন্য এই ম্যাচেও জিততে হবে।

গত দুই ম্যাচে বলা চলে ব্যাট হাতে ক্যারিশমা দেখানোর সুযোগই পায়নি বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে প্রথম ইনিংসে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ এবং মাত্র ১২৩ রান টার্গেট দেয়। দ্বিতীয় ওয়ানডেতে সেই লক্ষ্য বেড়ে দাঁড়ায় মাত্র ১৪৯ রানে। বাংলাদেশও তাই দেখেশুনে খেলেছে।

আজ তৃতীয় ওয়ানডেতে টসে হেরে শাপে বর হয়েছে বাংলাদেশের জন্য। চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিংবান্ধব এবং এখানে জয়ের রেকর্ডে তুলনামূলকভাবে এগিয়ে স্বাগতিক বাংলাদেশ। আজ টস হেরে অধিনায়ক তামিম ইকবালন স্কোরবর্ডে বেশ ভালো রান তোলার লক্ষ্যে নামার কথা জানান, যেন বোলাররা সেই নিরাপদ রানের ভেতরেই আটকাতে পারে প্রতিপক্ষ উইন্ডিজদের।

সুপার লীগ হওয়ায় প্রতিটি ম্যাচের প্রতিটি পয়েন্টই গুরুত্বপূর্ণ। তাই হোয়াইটওয়াশের লক্ষ্য থাকলেও মূল নজর সেই ১০ পয়েন্টেই রাখছে বাংলাদেশ।