• ঢাকা
  • বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ০৮:২২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ০৮:২২ পিএম

বর্ণবাদী আচরণে উত্তেজিত লুকাকু

বর্ণবাদী আচরণে উত্তেজিত লুকাকু

এসি মিলান এবং ইন্টার মিলানের ম্যাচশেষে ফলাফলের চেয়ে বেশি আলোচিত ছিল দুই স্ট্রাইকারের উত্তপ্ত বাক্যবিনিময়। মিলানের দুই শহর প্রতিপক্ষের হয়ে খেলা এই দুজন এক সময় একসঙ্গে খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। তবে মিলানে দুই দলে দুজন থাকায় যেন এক বনে দুই বাঘের লড়াইয়ে মঙ্গলবার উত্তপ্ত হয়েছে মাঠ। অবশ্য ফলাফল গেছে ইন্টার মিলানের পক্ষেই, ২-১ গোলে জয় পেয়েছে লুকাকুর দল।

কোপা ইতালিয়ার কোয়ার্টারফাইনালে ম্যাচের প্রথমার্ধে ৩১তম মিনিটেই গোল করেন জালাতান ইব্রাহিমোভিচ। তখনো কোনো গোল পায়নি ইন্টার মিলান। প্রথমার্ধের শেষ দিকে ৪৩তম মিনিটে ফাউলের শিকার হন রোমেলু লুকাকু। তখনই লুকাকুকে গাধা বলে সম্বোধন করেন ইব্রাহিমোভিচ। এরপরই তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান লুকাকু। এমনকি লুকাকুর মা-কে তুলে এবং জাদুবিদ্যা জড়িয়ে কথাও বলেন ইব্রাহিমোভিচ। ফলে একসময় অসংলগ্ন ও বাজে তর্কে জড়ান দুজনই।

অবশ্য এমন আচরণকে বর্ণবাদী বলে মানতে নারাজ এই বসনিয়ান বংশদ্ভূত সুইডিশ তারকা। তবে ১২ বছরে ছোট একজন খেলোয়াড়ের সঙ্গে এমন কথাবার্তা বলায় হলুদ কার্ড দেখেন তিনি। দ্বিতীয়ার্ধে ৫৮তম মিনিটে আরেকটি ফাউল করার কারণে দ্বিতীয় হলুদ কার্ড মিলে একটি লাল কার্ড দেখলে ইব্রাহিমোভিচকে মাঠের বাইরে বের করে দেন রেফারি। অবশ্য দলের পক্ষে ৭১ মিনিটে পেনাল্টি থেকে গোল আদায় করেন লুকাকু। আর মূল সময় শেষে অতিরিক্ত সাত মিনিটের সময় ক্রিস্টিয়ান এরিকসনের জয়সূচক গোল ফলাফল ইন্টার মিলানের দিকে ঝুঁকে পড়ে।

গত বছর ফেব্রুয়ারিতে এসি মিলানকে অবিশ্বাস্যভাবে হারিয়েছিল ইন্টার মিলান। জয়ের পর লুকাকু নিজেকে ‘শহরের নতুন রাজা’ বলে টুইট করেন। এটিকে তখনই খুব একটা ভালোভাবে নেননি ইব্রাহিমোভিচ। তাই দুইজনের আচরণের দিকে চোখ ছিল সবারই।

আবারো এমন ঘটনা ঘটার আশঙ্কা আছে আগামী ২১ ফেব্রুয়ারি। কেননা সেদিনও শহুরে দুই প্রতিপক্ষ মুখোমুখি হবে।