• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২১, ০৫:১৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২১, ২০২১, ০৫:১৪ পিএম

অস্ট্রেলিয়ান ওপেন ফাইনাল  

জোকোভিচের অস্ট্রেলিয়া জয়

জোকোভিচের অস্ট্রেলিয়া জয়

একদিকে সর্বকালের সেরা তারকা হওয়ার দৌড়ে থাকা নোভাক জোকোভিচ, অন্যদিকে নিজের প্রথম গ্র্যান্ডস্ল্যামের জন্য ফাইনালে নামা দানিইল মেদভেদেভ। দুর্দান্ত এক ফাইনাল শেষে জয় হলো জোকোভিচেরই। আর এর মাধ্যমেই নিজের ১৮তম গ্র্যান্ডস্ল্যাম এবং নবম অস্ট্রেলিয়ান ওপেন জয় করলেন তিনি। 

প্রথম রাউন্ডে যেন রাশিয়ার মেদভেদেভ এবং সার্বিয়ার জোকোভিচের লড়াইটা একদম সমানই ছিলো। কেউ বিন্দুমাত্র ছাড় দেয়নি কাউকে। দর্শক থাকায় সমান স্নায়ুচাপ ছিলো দুজনেরই। এমনকি দুজনের গেম ৫-৫ এর পর্যায়ে চলে আসার পর কি একটু আত্মবিশ্বাস টলে গিয়েছিলো জোকোভিচের? না, কোনো অঘটন ঘটেনি। ৭-৫ গেমে প্রথম সেট জিতে বুঝিয়ে দিয়েছিলেন নিজেকে রাফায়েল নাদাল কিংবা রজার ফেদেরারদের পর্যায়ে নিয়ে যাবার জন্য প্রস্তুত তিনি। 

দ্বিতীয় সেটে কিছুটা ক্লান্ত মেদভেদেভকে ৬-২ গেম ব্যবধানে হারান তিনি। তবে তৃতীয় সেটে ভালো প্রতিদ্বন্দ্বীতার ইঙ্গিত দিচ্ছিলেন রাশিয়ান প্রতিযোগী। এমনকি স্নায়ুযুদ্ধের মতো দর্শকদের কাছে সমর্থনও চাইলেন দুই একবার। কিন্তু নিভে যাবার আগে দপ করে জ্বলে ওঠা শেষ প্রদীপকে নিভিয়ে দিতে বেশি সময় নেননি জোকোভিচ। ম্যাচ শেষ করেই হাত পা ছড়িয়ে কোর্টে শুয়ে ছাড়লেন স্বস্তির নিঃশ্বাস, অভিবাদন জানালেন দর্শকদের। 

গতকাল নারী এককে অভিজ্ঞ জাপানি তারকা নাওমি ওসাকা নিজের চতুর্থ গ্র্যান্ডস্ল্যাম তুলে নিয়েছিলেন মার্কিন তারকা জেনিফার ব্র্যাডিকে হারিয়ে। এবার পুরুষ এককে সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচও জয় পেলেন দানিইল মেদভেদেভকে হারিয়ে। দুই রানার্স আপের মিল হলো, তাদের ঝুলিতে প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয়ের সুযোগ ফাইনালে এসেই হাতছাড়া হয়েছে। 

জোকোভিচের সামনে ২০টি করে গ্র্যান্ডস্ল্যাম নিয়ে শুধু নাদাল এবং ফেদেরার আছেন। তাদেরকে ছাড়িয়ে যাবেন কিনা এই সার্বিয়ান তারকা সেটি সময়ই বলবে। তবে আগামী টুর্নামেন্তের আগ পর্যন্ত এই জয় উপভোগ করতেই পারেন তিনি।