• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৫:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৫:৫৪ পিএম

সেরে উঠছেন টাইগার উডস 

সেরে উঠছেন টাইগার উডস 

কিছুদিন আগেই গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হয়েছিলেন টাইগার উডস। এতে দুই পা ফ্র্যাকচারের পাশাপাশি গোড়ালিও মচকে যায় তার। দমকল বাহিনী তাকে উদ্ধার করার পর হার্বার-ইউসিএলএ হাসপাতালে পাঠিয়েছিলো। সাবেক এই গলফ চ্যাম্পিয়নের অবস্থা এখন তুলনামূলক অনেক ভালো। লস এঞ্জেলসের সেডারস-সিনাই মেডিকেল সেন্টারে নিয়ে দুইবার চেকআপের পর টাইগার উডসের অবস্থান ভালো বলে মন্তব্য করেছেন চিকিৎসকরা। 

অবশ্য পুলিশ নিশ্চিত করেছে, এমন দুর্ঘটনায় উডস ছাড়া আর কাউকে ক্ষতির সম্মুখীন হতে হয়নি এবং এটা নিছকই দুর্ঘটনা। চিকিৎসকরা জানিয়েছেন, তার বাম পায়ের হাড় উন্মুক্তভাবে ভেঙে গিয়েছিলো এবং একটি রড সেখানে ঢুকে গিয়েছিলো। অর্থোপেডিক চিকিৎসা গ্রহণ করলে দ্রুত সুস্থ হয়ে যাবেন তিনি। 

এর আগে ১৫ বারের গলফ মেজর টুর্নামেন্টজয়ী উডসের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের ঢালে পড়ে যায়। লস অ্যাঞ্জেলেসের দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার মতে, রোলিং হিলস এস্টেট এবং র‍্যাঞ্চো পালোস ভারদেসের সীমান্তবর্তী অঞ্চলে এই দুর্ঘটনা ঘটে। গাড়িটি সোজা গিয়ে একটি কার্ব গাছে ধাক্কা লাগে। উডসকে তার গাড়ি জেনেসিস জিভি৮০ লাক্সারি থেকে উদ্ধার করার সময় ভেতরের অংশ কেটে বের করতে হয়েছিলো। তবে উদ্ধার করার সময় এই ৪৫ বছর বয়সী গলফ তারকা সজ্ঞানে ছিলেন। কিন্তু উদ্ধার করার পর নিজের পায়ে ভর দিয়ে দাঁড়াতে পারছিলেন না, বিধায় তাকে দ্রুত ক্যালিফোর্নিয়ার ওয়েস্ট কারসনের হার্বার-ইউসিএলএ মেডিকেল সেন্টারে নেয়া হয়েছিলো।

পুলিশের মতে, স্থানটি পাহাডের ঢাল এবং ক্রমশ নিচের দিকে নামার কারণে ভৌগলিক গঠনগত ভাবেই এখানে দুর্ঘটনার হার বেশি। এখানে বিপদের মাত্রা বাড়িয়েছে টাইগার উডসের গাড়ির অতিরিক্ত গতি। গাড়ির বাইরের অংশ বেশ আঘাতপ্রাপ্ত হলেও ভেতরের অংশে তেমন আঘাত না লাগায় বড় বাঁচা বেঁচেছেন উডস। উদ্ধারকর্মীরা তাকে সিটবেল্ট পরিহিত অবস্থায় দেখেছিলেন। 

২০০৯ সালের নভেম্বরে এমন একটি দুর্ঘটনার শিকার হয়েছিলেন উডস, যা তার জীবনকে বেশ নাড়া দেয়। সেই দুর্ঘটনার কারণে তিনি অনুর্বর হয়ে পড়েন এবং তার স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হয়। অবশ্য তার কিছুদিন পর গলফে ফিরে এসেছিলেন তিনি। ২০১৩ সালে পাঁচটি টুর্নামেন্ট জয়ের পর পিঠে ব্যাথার কারণে মাত্র ২৪টি টুর্নামেন্টে দেখা গেছে তাকে। ২০১৯ সালে বিশ্ব গলফ র‍্যাঙ্কিংয়ে ষষ্ঠ অবস্থানে থাকা উডসের বর্তমান র‍্যাঙ্ক ৫০ তম। এবছর জানুয়ারিতে পিঠে একটি অস্ত্রোপচারের পর জানিয়েছিলেন, এপ্রিলে মাস্টারস টুর্নামেন্ট দিয়ে ফিরতে চান তিনি। তবে অপেক্ষা দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা বেড়েছে এই দুর্ঘটনায়।