• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ০৭:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০২১, ০৭:৪৫ পিএম

নিষ্প্রভ অলরাউন্ডার সাকিব, হারলো কলকাতা

নিষ্প্রভ অলরাউন্ডার সাকিব, হারলো কলকাতা

ভারতীয় প্রিমিয়ার লিগের ১৪তম আসরে আজ মুখোমুখি হয়েছিলো কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ম্যাচে শাহরুখ খানের দলের হয়ে টানা তৃতীয়বারের মতো সুযোগ পেয়েছিলেন সাকিব আল হাসান। তবে আজ বোলিং তো বটেই, ব্যাটিংয়েও নিজেকে মেলে ধরতে পারেননি এই বিশ্বসেরা অলরাউন্ডার। 

টসে হেরে প্রথমে ফিল্ডিংয়ে নামতে হয়েছিলো ইয়ন মরগ্যানদের। সেখানে প্রথম দিকে দাপটে ছিলেন কলকাতার বোলাররা। দ্বিতীয় ওভারে বরুণ চক্রবর্তীর বলে বিরাট কোহলি এবং রজত পতিধর আউট হলে বেশ চাপে পড়ে বেঙ্গালুরু। তবে তৃতীয় উইকেট জুটি থেকে মেরে খেলতে থাকেন গ্লেন ম্যাক্সওয়েল এবং ওপেনার দেবদূত পাড়িক্কাল। তখন দুই ওভার বল করেছিলেন সাকিব। দুই ওভারেই ২৪ রান দেয়ার পর এই বাঁহাতি স্পিনারের উপর আর ভরসা করতে পারেননি অধিনায়ক মরগ্যান। 

ম্যাক্সওয়েল এবং এবি ডি ভিলিয়ার্সের দুর্দান্ত ব্যাটিংয়ে কলকাতা ২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে। অবশ্য প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও রানরেট ঠিকই ছিলো হরভজন সিংদের। হাতে যখন সাড়ে ১১ ওভার আছে, তখন কলকাতার প্রয়োজন আরও ১৩১ রান, হাতে আছে ছয় উইকেট। সেই সময়ে সাকিব ক্রিজে আসেন। মরগ্যান এবং সাকিব পঞ্চম উইকেটে ৪০ রান যোগ করেন। এরপর মরগ্যান বিদায় হলে সাকিব রাসেলকে নিয়ে লড়াই করতে থাকেন। কিন্তু ২৫ বলে ব্যক্তিগত ২৬ রানে আউট হন সাকিব। এর কিছুক্ষণ পর রাসেল আউট হলে ১৬৬ রানে সংগ্রহ করতেই সবগুলো ওভার শেষ হয় কলকাতার। 

এর আগের ম্যাচেই ছোট রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে আঊট হয়ে ফেরেন সাকিব। হার্শা ভোগলে হতাশা প্রকাশ করেছিলেন সাকিবের ম্যাচ শেষ করে আসা উচিত ছিলো বলে। আজও এমন পারফরম্যান্স দলে সাকিবের জায়গা হারানোর কারণ হয়ে দাঁড়াতে পারে, এমনটিই আশঙ্কা ভক্তদের।