• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২১, ০৫:১২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০২১, ০৬:৪৮ পিএম

‘৪০ শতাংশ তরুণ ফুটবল দেখে না’ 

‘৪০ শতাংশ তরুণ ফুটবল দেখে না’ 

সুপার লিগ নিয়ে ফুটবলের মাঠের বাইরে বেশ উত্তেজনা বিরাজ করছে। দীর্ঘদিনের পরিকল্পনা হঠাৎ করেই সামনে নিয়ে এসে আলোচনায় এসেছেন রিয়াল মাদ্রিদ ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। এক সাক্ষাৎকারে সুপার লিগের প্রয়োজনীয়তা বলতে গিয়ে জানালেন, ৪০ শতাংশ তরুণই নাকি ফুটবল দেখে না। 

মহামারির মধ্যে টেলিভিশন থেকে ফুটবলের আয় কমেছে বলে উল্লেখ করেন পেরেজ। পরিসংখ্যান তুলে ধরে তিনি জানান, “পরিবর্তন ছাআড়া আমরা ধ্বংস হয়ে যাবো। ১৬-২৪ বছর বয়সী তরুণেরা ফুটবল দেখেনা। ৪০ শতাংশ ফুটবল দেখেনা কারণ ম্যাচগুলো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয় না। এগুলো গবেষণা ও পরিসংখ্যানের কথা। উঠতি বয়সে তাদের ভিডিও গেমসে ফুটবলের চেয়ে আগ্রহ বেশি। চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের আগে কারও তেমন আগ্রহ থাকেনা। তাদের ফেরাতে আমাদের কিছু করতে হবে। তাই সেরা দলগুলো খেলুক। চ্যাম্পিয়নস লিগ আকর্ষণ হারিয়েছে, সুপার লিগ ফুটবলকে বাঁচাবে। বার্নাব্যুতে এটিই করেছি।” 

ফুটবলে ক্লাবগুলোর বড় আয়ের উৎস হলো ম্যাচের স্বত্ব টেলিভিশনের কাছে বিক্রির অর্থ। আর এই অর্থ দিয়েই তারা ছোট দলগুলো থেকে খেলোয়াড় নিয়ে আসে এবং বড় ও ছোট উভয় দলই লাভবান হয় বলে মন্তব্য করেন পেরেজ। তাই ফুটবল বাঁচাতে নিজেদের নতুনভাবে খাপ খাওয়ানোর বিকল্প দেখছেন না সুপার লিগের সভাপতি।