• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ১০:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ১০:৪৮ পিএম

সুপার লিগ মৃত নয়, আলোচনাধীন: পেরেজ 

সুপার লিগ মৃত নয়, আলোচনাধীন: পেরেজ 

তিনদিন আগেই ১২টি ক্লাব নিয়ে এক রাতের মধ্যেই গড়ে উঠলো ইউরোপীয় সুপার লিগ। সভাপতি হলেন রিয়াল মাদ্রিদ ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। সেই লিগ থেকে রাতারাতি আবার ছয় ইংলিশ ক্লাব বেরিয়ে গেলে সংশয় জেগেছিলো নতুন লিগ নিয়ে। তবে লিগ আপাতত স্থগিত হলেও আলোচনাধীন এবং এটিই শেষ নয় বলে জানালেন পেরেজ। 

পেরেজ স্প্যানিশ রেডিও অনুষ্ঠান ‘এল লারগোরো’ এর আমন্ত্রণে এসে কথা বলেন সুপার লিগ নিয়ে। সেখানে ইউরোপের ম্যানচেস্টারের কর্তারা সুপার লিগের নামে কুৎসা রটিয়েছেন বলে মন্তব্য করেন তিনি। একইসঙ্গে পেরেজ জানান, ইংলিশ ক্লাব ছয়টি দ্বিধায় ছিলো। সেই সুযোগকেই কাজে লাগিয়ে ফিফা এবং উয়েফা ভক্তদের উত্তেজিত করেছ। এমনকি ঘরোয়া লিগ ধ্বংস নয়, বরং ক্লাবগুলোকে বাঁচাতেই সুপার লিগ, সেটিও পরিষ্কার করলেন পেরেজ। এখনও রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, জুভেন্টাস এবং এসি মিলান সমাধানের পথ খুঁজছে বলে জানান তিনি। 

পেরেজ বলেন, “যারা উড়োকথা ছড়াচ্ছে, তারা নিজেদের স্বার্থ ছাড়া কিছু ভাবছেনা। শুধু এই ১২ ক্লাব মিলেই মোট ৬৫ কোটি ইউরো লোকসান করেছে। এভাবে চললে হাল্যান্ড কিংবা এমবাপ্পেকে কেউই দলে নিতে পারবেনা। সুপার লিগ অর্থ আয়ের জন্য কাজ করবে। এই প্রকল্প না হলে অন্য প্রকল্প আসবে। তাই সুপার লিগকে মৃত ভাবলে ভুল হবে। হঠাৎ করেই কোনো ক্লাব সরে যেতে পারেনা, তবে আমরা আইনি পথে হাঁটবো না। ফিফা বা উয়েফাকে আমি ভয় পাইনা।” 

করোনা মহামারীর কারণে ক্লাবগুলো আর্থিক মন্দায় আছে। অন্যদিকে ক্লাব ফুটবলের মূল আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দলগুলোর ম্যাচই। তাই সেই দলগুলো ভালো কিছুর দাবীদার এবং সেটি সুপার লিগের মতো টুর্নামেন্ট- এমনটিই করতে চান পেরেজ।