• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০২১, ০২:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২১, ০২:৫৩ পিএম

কোচ পরিবর্তনে দায়মুক্তি দেখছেন না সুজন 

কোচ পরিবর্তনে দায়মুক্তি দেখছেন না সুজন 

বেশ কিছুদিন ধরেই জাতীয় দলের কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়ে সমালোচনা চলছে। তার সময়েই বাংলাদেশের পারফরম্যান্স বেশ খাপছাড়া এমন মন্তব্যও শোনা গেছে। তবে আন্তর্জাতিক ক্রিকেট গণমাধ্যম ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রীড়া উন্নয়ন কমিটির চেয়ারম্যান এবং সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, কোচ পরিবর্তন করলেই এমন ব্যর্থতার সমাধান মিলবে না। 

সম্প্রতি শ্রীলঙ্কায় টেস্ট সিরিজে হেরে পুরো টেস্ট চ্যাম্পিয়নশীপেই জয়শূন্য হয়ে তলানিতে আছে বাংলাদেশ। এছাড়া নিউজিল্যান্ডে সিরিজে হার, এমনকি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও হারে সমালোচনায় জাতীয় দল এবং কোচ। তবে ডোমিঙ্গোকে বলির পাঁঠা বানাতে নারাজ সুজন। তিনি বলেন, “কোনো ভালো কিংবা খারাপ ফলাফলের দায় কোচকে একা দেয়া অনুচিত। এত দ্রুত কোনো মন্তব্য করাও উচিত নয়। আমি একটি সিরিজে তার সাথে কাজ করে বুঝেছি তিনি চেষ্টা করছেন। বাংলাদেশের ক্রিকেটে খেলোয়াড়দের ড্রেসিং রুমেও দায়িত্ব সম্পর্কে বলে দিত হয়, যেটা অন্য কোথাও করতে হয় না। বোঝাপড়া গড়ে উঠতে কিছুটা সময় দিতে হবে।”

ডোমিঙ্গোকে ছাটাইয়ের গুঞ্জন একরকম উড়িয়েই দিলেন সুজন। তিনি বলেন, “আমি মনে করি না এমন কোনো আলোচনা হয়েছে। আমাদের বোঝা উচিত, চাইলেই কোচ পরিবর্তন করা যায় না, অনেক কিছু ভাবতে হয়। একমাত্র কোচকেই দোষারোপ না করে পরিকল্পনা করে খেলায় এগোতে হবে।” 

গুঞ্জন চলছিলো, ওটিস গিবসনকেই নাকি প্রধান কোচের দায়িত্বে আনা হতে পারে। তবে সুজনের এমন মন্তব্যের পর এমন সিদ্ধান্তের উড়োকথার গুরুত্ব কমে যায়। এদিকে বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান আকরাম খানও জানালেন, শ্রীলঙ্কা সফর শেষে ছুটিতে ইংল্যান্ড রওনা হয়েছেন গিবসন, ফিরবেন জিম্বাবুয়ে সিরিজের সময়। সব মিলিয়ে ডোমিঙ্গো দলকে নিয়ে চিন্তিত থাকতেই স্বাচ্ছন্দ্য বোধ করবেন।