• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১১, ২০২১, ১০:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : মে ১১, ২০২১, ১০:৫৫ পিএম

মালিঙ্গাকে ছাড়া চলছেই না শ্রীলঙ্কার 

মালিঙ্গাকে ছাড়া চলছেই না শ্রীলঙ্কার 

ওয়ানডেতে আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন শ্রীলঙ্কান গতি তারকা লাসিথ মালিঙ্গা। টেস্ট থেকেও অবসর নেয়া হয়নি। এমনকি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টেও আর খেলোয়াড় হিসেবে থাকছেন না বলে নিশ্চিত করেছেন আগেই। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় না নেয়ায় সেই সুযোগকেই কাজে লাগিয়ে এই ফরম্যাটের আগামী দুই বিশ্বকাপের পরিকল্পনা সাজাচ্ছে শ্রীলঙ্কা। 

গত বছরের মার্চ থেকেই শ্রীলঙ্কার জার্সিতে মাঠে দেখা যায়নি শ্রীলঙ্কা জাতীয় টি-টোয়েন্টি দলের সাবেক অধিনায়ক মালিঙ্গাকে। তবে শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক প্রমোদ বিক্রমসিংহে ভোলেননি তাকে। আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। পরের বছর অস্ট্রেলিয়ায় একই ফরম্যাটের বিশ্বকাপে দলের হয়ে খেলার জন্যও ভাবা হচ্ছে মুম্বাই ইন্ডিয়ানসের ২০১৮ সালের বোলিং কোচিং টিমের স্টাফ মালিঙ্গাকে। এমন দীর্ঘমেয়াদি পরিকল্পনায় থাকবে বয়স এবং ফিটনেসের ব্যাপারও। 

অবশ্য বর্তমানেও ফর্মে থাকা অন্যতম সেরা পেসার মালিঙ্গাও যেন মুখিয়ে আছেন বোর্ডের সাথে আলাপের জন্য। তিনিও জানিয়েছেন, সিনিয়র ক্রিকেটার হিসেবে তাকে নিয়ে পরিকল্পনা জানতে চান তিনি। আর বারবার ফিরে এসে নিজেকে প্রমাণ করতে অভ্যস্ত এই পেসার যে আরেকবার চ্যালেঞ্জ নিতে বিন্দুমাত্র দ্বিধা করবেন না, তা বোঝা যাচ্ছে বোর্ড এবং তারকার মন্তব্যেই। তাই আগামী দুই টি-টোয়েন্টি নিয়ে বেশ নিশ্চিন্ত থাকতেই পারে ক্রিকেট শ্রীলঙ্কা।