• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৪, ২০২১, ০১:৪০ এএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২১, ১১:৩১ এএম

ম্যাচের আগে এবার ম্যানইউ সমর্থকদের বিক্ষোভ

ম্যাচের আগে এবার ম্যানইউ সমর্থকদের বিক্ষোভ

এর আগে ৩ মে ইউরোপীয় সুপার লিগে যোগদানের সিদ্ধান্তের পর লিভারপুল বনাম ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচ অ্যানফিল্ডের বাইরে সমর্থকদের জনরোষে স্থগিত হয়েছিল। সেই ম্যাচ আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত একটায় ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে গড়ানোর কথা। এবার একই ঘটনা দেখা গেছে ওল্ড ট্রাফোর্ডেও। 

আগের ম্যাচের জন্য ম্যানচেস্টার ইউনাইটেডের প্রস্তুতি এবং মানসিকভাবে শক্ত থাকা সত্ত্বেও লিভারপুল সমর্থকদের জন্য মাঠে নামা হয়নি তাদের। কারণ, চলতি মাসের ৩ তারিখে লিভারপুল ইউরোপীয় সুপার লিগে যোগদানের সিদ্ধান্ত নেয়। ভক্তরা এটি মেনে নিতে পারেনি, অ্যানফিল্ডের বাইরে শুরু করেছিল বিক্ষোভ। কয়েকজন মাঠে ঢুকে বিভিন্ন ব্যানার প্রদর্শন করে। নিরাপত্তাজনিত কারণে সেই ম্যাচ মাঠে গড়ায়নি। 

এবার একই কারণে প্রতিবাদ দেখা গেছে ওল্ড ট্রাফোর্ডেও। ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার পরিবারকে সুপার লিগে যোগদানের সিদ্ধান্তের জন্য স্টেডিয়ামের বাইরে ভক্তরা জমায়েত হয়েছে এবং লিভারপুলের বাস অবরুদ্ধ করেছে। তাদের দাবি, ৫১ শতাংশ শেয়ার ভক্তদের মালিকানায় রাখতে হবে। পরে খেলোয়াড়দের নিরাপদে হোটেলে সরিয়ে নেওয়া হয় এবং ভক্তদের ফিরে যেতে অনুরোধ করেন রেড ডেভিলস কোচ ওলে গানার সোলশায়ার। 

শেষ পর্যন্ত মাঠে নেমেছে দুই দল। ছয়ে থাকা লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার জিতলেও অবশ্য শিরোপার স্বপ্ন দেখা কঠিন দলটির জন্য। কারণ, ম্যানচেস্টার সিটি পয়েন্ট টেবিলের এক নম্বরে আছে ৮০ পয়েন্ট নিয়ে, যেখানে ইউনাইটেডের পয়েন্ট মাত্র ৭৩। তবে আজ লিভারপুল জিতলে অন্তত চারে আসার স্বপ্ন যুহিয়ে রাখতে পারবে ইয়ুর্গেন ক্লপের দল।