• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৪, ২০২১, ১০:৩৪ এএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০২১, ১১:০১ এএম

ম্যানইউর মাঠে লিভারপুলের রোমাঞ্চকর জয়

ম্যানইউর মাঠে লিভারপুলের রোমাঞ্চকর জয়

ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে সর্বশেষ ২০১৩-১৪ মৌসুমে জিতেছিল লিভারপুল। এরপর আর এই মাঠে জয় পায়নি তারা। বৃহস্পতিবার সেই ওল্ড ট্রাফোর্ডেই শুরুর দিকে পিছিয়ে পড়েও ৪-২ গোলের রোমাঞ্চকর জয় নিয়ে বাড়ি ফিরেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। 

লিভারপুলের হয়ে জোড়া গোল করেছেন রবের্তো ফিরমিনো। একটি করে গোল পেয়েছেন দিয়েগো জোটা ও মোহামেদ সালাহ। অন্যদিকে ম্যানইউর হয়ে প্রথম গোলটি করেছেন ব্রুনো ফের্নান্দেস, অন্যটি করেছেন মার্কাস র‍্যাশফোর্ড। 

প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই থেকে আগেই ছিটকে গেছে লিভারপুল। এবারকার শিরোপার অন্যতম দাবিদার ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে ১০ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে ম্যানইউ। অন্যদিকে গতকালের জয়ে ৬০ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে লিভারপুল। তাতে অন্তত আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখল তারা।

এদিন ম্যাচের দশম মিনিটেই ব্রুনোর গোলে এগিয়ে যায় ম্যানইউ। ম্যাচের ৩৪ মিনিটে অতিথিদের সমতায় ফেরান জোটা। তবে বিরতির ঠিক আগে-পরে দুটি গোল করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ফিরমিনো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ও বিরতি থেকে ফিরে, ম্যাচের ৪৭ মিনিটে গোল করে ব্যবধান ৩-১-এ নিয়ে যান ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। ম্যাচের ৬৮ মিনিটে র‌্যাশফোর্ড একটি গোল করে ব্যবধান কিছুটা কমান। কিন্তু ৯০ মিনিটে সালাহর গোলে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।