• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০২১, ১২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০২১, ০২:০৮ পিএম

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

আজ থেকে মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। টসে জিতেই ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। বাংলাদেশ দলের মূল একাদশে স্থান করে নিয়েছেন কোচের আস্থাভাজন আফিফ হোসেন। 

শ্রীলঙ্কা দলের দুজন খেলোয়াড় এবং বোলিং কোচ করোনা আক্রান্ত হওয়ার পর প্রথম ওয়ানডে মাঠে গড়াবে কিনা সেই শঙ্কা ছিলো। পরে অবশ্য সেই দুজনের করোনা টেস্টে নেগেটিইভ ফলাফল আসায় কোনো শঙ্কা থাকেনি। 

এদিকে তামিমের সঙ্গী হিসেবে কল্পনা করা হচ্ছিলো লিটন দাস কিংবা সৌম্য সরকারের যেকোনো একজনকে। তবে মূল একাদশে জায়গা হয়নি সৌম্যের। অন্যদিকে সাইফুদিইন এবং মোহাম্মদ মিঠুনকেও দলে নেয়া হয়েছে। তবে আফিফের ব্যাপারে এর আগে কোচ রাসেল ডোমিঙ্গো ইতিবাচক ভাবনা রেখেছিলেন, যার প্রভাব দেখা গেছে একাদশেও। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), দানুশকা গুণাথিলাকা, পাথুম নিসানকা, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসার্ঙ্গা, ইসুরু উদানা, লক্ষ্মণ সান্দাকান ও দুষ্মন্ত চামিরা।