• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৩, ২০২১, ০৫:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৩, ২০২১, ০৫:৫৫ পিএম

সাকিব-কাণ্ডে লজ্জায় ফোন ধরতে পারছি না: পাপন

সাকিব-কাণ্ডে লজ্জায় ফোন ধরতে পারছি না: পাপন

ঘরোয়া ম্যাচে সাকিব আল হাসানের লাথি মেরে স্টাম্প ভাঙার ঘটনাকে চরম বেইজ্জতির বিষয় উল্লেখ করে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছেন, ‘‘সাকিবের এ কাণ্ড পুরো বাংলাদেশ ক্রিকেটকে লজ্জাজনক পরিস্থিতিতে ফেলেছে। বিষয়টা আন্তর্জাতিকভাবে এত বেশি ছড়িয়ে পড়েছে, আমাকে এত দেশ থেকে ফোন করছে। আমি ভয়ে ফোন ধরছি না “

সাকিব-কাণ্ড নিয়ে শনিবার (১২ জুন) একটি বেসরকারি টিভি চ্যানেলে এসব বলেন বিসিবিপ্রধান।

পাপন বলেন, “বেইজ্জতির চরমে চলে গেছে বাংলাদেশ ক্রিকেট। আমার মনে হয় এই ঘরোয়া ক্রিকেট খেলার কোনো মানে হয় না। যতক্ষণ না পর্যন্ত আমরা এ সমস্যার সমাধান না বের করছি। এটা চরম জায়গায় নিয়ে গেছে। যা উঠেছিল, এমনেই শেষ করে দিয়েছে।”

সাকিবের ঘটনার সূত্রপাত যেখান থেকে, সেই ঘরোয়া ক্রিকেটের আম্পায়ারিং বিতর্কের সমাধান করতে চান নাজমুল হাসান পাপন। ঘরোয়া ক্রিকেটের পাতানো ম্যাচের বিষয়ও খতিয়ে দেখতে চান তিনি। দরকার হয় খেলা বন্ধ রাখবেন, তবু এর সমাধান চান তিনি।

তিনি বলেন, ‘‘এমন যদি হয়ে থাকে, তাহলে আমি তো ঘরোয়া ক্রিকেটই খেলাব না। যতক্ষণ না পর্যন্ত এর সমাধান হবে। যদি তাই হয়, তাহলে এই খেলার তো কোনো মানে নেই। যা শুনি, মানুষ যা বলে, যেই খেলায় আগে থেকেই সব ঠিক করা আছে। তাই যদি হয়, তাহলে এই খেলার তো কোনো মানে নেই। আগে খেলা বন্ধ করে সমস্যা সমাধান করা হোক। তা–ও আবার কোভিডের মধ্যে। এত টাকা খরচ করে! কমপক্ষে ১০ লাখ ডলার (৮ কোটি টাকার মতো) বাড়তি খরচ হচ্ছে এই জৈব সুরক্ষাবলয়ের জন্য।”

এর আগে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টিতে আবাহনীর বিপক্ষে ম্যাচে দফায় দফায় রাগ দেখিয়ে আলোচনায় সাকিব। শুক্রবার (১১ জুন) মিরপুর শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে উদ্ধত্যপূর্ণ আচরণ করেন তিনি।

ম্যাচ চলাকালে এমন কর্মকাণ্ডের জন্য সাকিব অবশ্য তাৎক্ষণিক ক্ষমা চেয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিব জানিয়ে দেন, ভবিষ্যতে এমন আর করবেন না তিনি।

পরে সাকিবকে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। জরিমানাও গুনতে হবে ৫ লাখ টাকা।