• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২, ২০২১, ০৭:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০২১, ০৭:৪৮ পিএম

অনির্দিষ্টকালের জন্য ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর স্থগিত 

অনির্দিষ্টকালের জন্য ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর স্থগিত 

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলার জন্য ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি টেলিগ্রাফ এক প্রতিবেদনে জানায়, দুই দেশের তিনটি করে ম্যাচের আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ স্থগিত হচ্ছে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের দ্বিতীয় ভাগে ইংলিশ ক্রিকেটারদের খেলার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

এতে করে আইপিএলের বাকি অংশে যাওয়ার পথটা সুগম হলো ইংল্যান্ডের ক্রিকেটারদের জন্য। আগামী সেপ্টেম্বরে ১৯ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া আইপিএল।

আগামী ১৪ সেপ্টেম্বর ভারতের সঙ্গে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু আইপিএলের সঙ্গে সাংঘর্ষিক ছিল এই সফর। আপাতত অনির্দিষ্টকালের জন্য এই দুটি সিরিজ স্থগিত করতে যাচ্ছে ইংল্যান্ড। আগামী ১৮ মাসের মধ্যে এই সফর চূড়ান্ত করা হবে।

এছাড়া তারা জানায় বাংলাদেশ ও ইংল্যান্ডের বেশ কয়েকজন ক্রিকেটার আইপিএলে খেলছে। তাদের পেতে ভারত এই সিরিজটি চায় না।

এছাড়া বিশ্বকাপ প্রস্তুতির জন্য অক্টোবরের ১৪ ও ১৫ তারিখ দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড দলের পাকিস্তান সফর করার কথা রয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড অবশ্য বলছে, ইংল্যান্ডের পরিকল্পনায় এই সফর বাতিলের কোনো খবর নেই।