• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০১৯, ০৪:৩০ পিএম

তিকিতাকা দেখে বার্সার প্রেমে 

তিকিতাকা দেখে বার্সার প্রেমে 
চলতি মৌসুম শেষেই বার্সেলোনার জার্সি গায়ে দেখা যাবে ডি জংকে। ফাইল ফটো

 

শীতকালীন দলবদলের বাজারে এখন পর্যন্ত সবচেয়ে সফল স্প্যানিশ ক্লাব ফুটবল বার্সেলোনা। লোনে জেসন মুরিও ও সাসুওলো থেকে কেভিন প্রিন্স বোয়েটেংকে ভেড়ানোর পর ডাচ প্রতিভাবান ফ্যাংকি ডি জংকেও কিনে নিয়েছে তারা। ৯০ মিলিয়নের বিনিময়ে কেনা ডি জং বার্সায় যোগ দেবে চলতি মৌসুম শেষে। 

এবারের ট্রান্সফার বাজারে আলোচনার শীর্ষে ছিল ডি জং ঠিক কোথায় যোগ দিচ্ছে। ক্লাব আয়াক্স আমস্টারডম ও নেদারল্যান্ডের হয়ে তরুণ এই ডিফেন্সিভ মিডফিল্ডারের দুর্দান্ত পারফরম্যান্স ইতিমধ্যেই সকলের নজর কাড়ায় ইউরোপের বড় ও নামিদামি ক্লাবগুলো টাকার বস্তা নিয়ে নামে তাকে দলে টানতে। তবে শেষ পর্যন্ত স্বপ্ন পূরণ করতেই কিনা কাতালানদের শিবিরে যোগ দিয়েছেন জং। 

বার্সেলোনা চেয়েও জংকে বেশি দামে কিনতে প্রস্তুত ছিল ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই ও ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যানচেস্টার সিটি। পিএসজি এবং ম্যান সিটির সঙ্গে জংয়ের কথাবার্তাও যে অনেক দূর পৌঁছেছিল তাও জানালেন জং।

বৃহস্পতিবার 'এনওএস' এর সঙ্গে বার্সাতে যোগ দেয়া নিয়ে কথা বলতে দেখা যায় এই তারকা ফুটবলারকে। সেখানেই ডি জং বলেন, 'আমি পিএসজি এবং সিটির কোচ পেপ গার্দিওলার সঙ্গে তাদের দলে যোগ দেয়ার ব্যাপারে কথা বলেছিলাম।'  

বার্সায় কেন যোগ দেয়া সে প্রশ্নের জবাবে জং বলেন, 'প্রত্যেকেই আপনার সঙ্গে যোগাযোগ করবে যখন আপনাকে তার প্রয়োজন। তবে আমি গর্বিত কারণ তারা আমাকে গুরুত্ব দিয়েছে। তবে আমি বার্সাতেই আমি আমার ভবিষ্যৎ দেখেছি। ফুটবল নিয়ে যখন আরও বেশি অবহিত হলাম তখন গার্দিওলা ও বার্সার একক আধিপত্যের 'তিকিতাকা' দেখলাম। ঠিক এ বিষয়গুলোই তাদের প্রতি আমার ভালোবাসা বাড়িয়ে দিয়েছে।'

বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসিকে নিয়েও নিজের ভালোবাসার ও মুগ্ধতার কথা জানালেন জং। আমি ছোট থেকেই মেসি অনেক বড় ভক্ত। মেসি ছাড়াও পুরো দলটাকেই আমার খুব ভালো লাগে। তবে হ্যাঁ, আমি শুধুমাত্র একজন ভক্ত হিসেবে মেসির খেলা দেখতে ন্যু ক্যাম্পে যাচ্ছি না বলে জানান তিনি। 

ডি জংকে কিনতে বার্সেলোনার ট্রান্সফার ফি ৭৯ মিলিয়ন ইউরোসহ অতিরিক্ত আরও ১১ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছে। ৯০ মিলিয়ন ইউরো দিয়ে তাকে দলে ভেড়ানোয় জং-ই এখন ডাচ ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার।

টাকা-পয়সার বিষয়টি অবশ্য খুব একটা মাথায় নিচ্ছেন না ২১ বছর বয়সী জং। ডাচ ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ফুটবলার হওয়া নিয়ে জং জানান, 'টাকা নিয়ে আমার মাথা ব্যথা নেই। তবে এটা শুনে ভালো লাগছে যে আমি এখন ডাচ ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার। এটা অবশ্য সম্ভব হয়েছে আমার প্রতিনিধি ও আয়াক্সের জন্য। যদি আমার দাম ৫ মিলিয়ন কিংবা ২০০ অথবা ৩০০ মিলিয়নও হতো সেটাও নিয়েও আমি মাথা ঘামাতাম না।' 


এসএইচএস