• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২১, ০১:৫৯ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৮, ২০২১, ০১:৫৯ এএম

উয়েফা নেশনস লিগ

প্রথমার্ধে ফ্রান্সের জালে বেলজিয়ামের ২ গোল

প্রথমার্ধে ফ্রান্সের জালে বেলজিয়ামের ২ গোল
জাগরণ গ্রাফিক্স ডেস্ক

শুরুটা মন্থর হলেও সময়ের সঙ্গে ঠিকই বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে জ্বলে ওঠে বেলজিয়াম। যার ফলে উয়েফা নেশনস লিগের আজকের ম্যাচে এমবাপ্পে-গ্রিজম্যানদের বিরুদ্ধে দুই গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ডি ব্রুইনে-লুকাকুরা।

বাংলাদেশ সময় শনিবার (৮ অক্টোবর) রাত ১২টা ৪৫ মিনিটে ইতালির জুভেন্টাস স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে দলের হয়ে ফ্রান্সের জালে গোল দুইটি করেন ইয়ানিক কারাসকো এবং রোমেলো লুকাকু। দুটি গোলেরই কারিগর ছিলেন দলের অন্যতম ভরসা, ম্যানসিটি তারকা কেভিন ডি ব্রুইনে।

ম্যাচের শুরু থেকেই পরস্পরের ওপর আধিপত্য বিস্তার করার চেষ্টা অব্যাহত রেখে লড়াই করতে থাকে ফ্রান্স ও বেলজিয়াম। আক্রমণ পাল্টা আক্রমণে প্রাণবন্ত হয়ে ওঠে ম্যাচ। একাধিক সুযোগ সৃষ্টি করেও গোলের দেখা পাচ্ছিলো না কোন দল। কিন্তু প্রথমার্ধের শেষ দিকে জোরা আঘাত হানে বেলজিয়ানরা। ম্যাচের ৩৭তম মিনিটে ডি ব্রুইনের বানানো বল থেকে প্রথম গোলটি করেন কারাসকো। এর মাত্র ৩ মিনিট পরেই গোলের ব্যবধান দ্বিগুন করেন ইংলিশ ক্লাব জায়ান্ট চেলসির হয়ে খেলা বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু। এবারেও গোলের মূল কারিগর দলটির মধ্যভাগের মধ্যমণি- সেই ডি ব্রুইনে।

এসকে