• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ১২:১০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২২, ২০২১, ০৬:১৫ পিএম

সুপার টুয়েলভে বাংলাদেশের ম্যাচ সূচি

সুপার টুয়েলভে বাংলাদেশের ম্যাচ সূচি
ফাইল ফটো

নানা সমীকরণ আর শঙ্কা শেষে আরব আমিরাত যাচ্ছে বাংলাদেশ। হার দিয়ে শুরু করলেও পরপর দুই জয়ে গ্রুপ ‘বি’ এর রানার্সআপ হিসেবে শেষ ১২ তে মাহমুদউল্লাহ রিয়াদের দল। দ্বিতীয় পর্বের বাংলাদেশের সূচী চূড়ান্ত। যেখানে সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল ৪ টায়। 

প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৮৪ রানে উড়িয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে ওমানকে  ৮ উইকেটে হারানোয় এই গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড। বাংলাদেশের দুই ম্যাচের বিপরীতে স্কটিশদের তিনে তিন জয়। 

স্কটল্যান্ড তাই সুপার টুয়েলভে যাচ্ছে ‘গ্রুপ-১’-এ। যেখানে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও প্রথম পর্বে ‘এ’ গ্রুপের একটি দল (আয়ারল্যান্ড বা নামিবিয়া)। রানার্সআপ হিসেবে বাংলাদেশের ঠিকানা ‘গ্রুপ-২’- তে। যেখানে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা। 

প্রথম পর্ব থেকে এরমধ্যেই সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেলা শ্রীলঙ্কার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও অনেকটাই নিশ্চিত। সেদিন থেকে শ্রীলঙ্কাও পড়ছে বাংলাদেশের গ্রুপে।  শ্রীলঙ্কাকে টপকে আয়ারল্যান্ড বা নামিবিয়ার গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে মেলাতে হবে প্রায় কঠিন সমীকরণ।

জাগরণ/এমএ