• ঢাকা
  • বুধবার, ০১ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১, ০৪:১৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০২১, ১০:১৫ এএম

টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম

টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম ইকবাল! কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বাঁধা দেয়ায় এমন সিদ্ধান্ত থেকে সরে এসেছেন দেশসেরা এই ওপেনার।

চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তামিম। কিন্তু বিসিবি সভাপতির জোরাজুরিতে এই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে পাপন বলেন, 'তামিম সব সিদ্ধান্ত আমার সঙ্গে আলাপ করেই নিয়েছে। নিউজিল্যান্ডে যাওয়ার আগেই সে বলেছে যে সে টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চায়। ও খেলতে চায় না। আমি ওকে বলেছি, তুমি এখন এসব কিছু করো না। তুমি ঘুরে আসো, তারপর।

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ৭৮টি ম্যাচ খেলেছেন তামিম। ২৪.০৮ গড় এবং ১১৬.৯৬ স্ট্রাইক রেটে এক হাজার ৭৫৮ রান করেছেন তিনি। এই সংস্করণে সাতটি হাফ সেঞ্চুরির পাশাপাশি একটি সেঞ্চুরিও আছে তাঁর।

পরিসংখ্যান বিবেচনায় সবসময়ই সেরা বাঁহাতি এই ব্যাটসম্যান। যদিও তামিমের স্ট্রাইক রেট নিয়ে লম্বা সময় ধরে সমালোচনা চলছিল ক্রিকেট পাড়ায়। অবশ্য বারবারই নিজের স্বপক্ষে যুক্তি স্থাপন করেছেন তিনি।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ শেষেই ব্যক্তিগত কারণে দেশে ফিরেছিলেন তামিম। কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে দেখা যায়নি তাঁকে।

২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাটিতে শেষবার টি-টোয়েন্টি খেলেছিলেন তামিম। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই বিসিবির কাছে নিজেকে দলে না রাখার অনুরোধ করেছিলেন তিনি।