• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ১২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০২১, ০৬:১৪ এএম

লাঞ্চের আগে দুঃখ রাব্বির ইনজুরি

লাঞ্চের আগে দুঃখ রাব্বির ইনজুরি

সংক্ষিপ্ত স্কোর (চতুর্থ দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত) 

বাংলাদেশ  ৩৩০ ও ১১৫/৫ 
পাকিস্তান  ২৮৬

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের বিপক্ষে ৪৪ রানের লিড পাওয়ার পরেও মহাবিপদেই পড়ে গিয়েছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৩৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল।

চতুর্থ দিনের সকালটাও টাইগারদের জন্য সুখকর ছিল না। ব্যাট করতে নামেন আগের দিন দুই অপরাজিত ব্যাটার মুশফিকুর রহিম এবং ইয়াসির আলি রাব্বি। হাসান আলীর করা ওভারের প্রথম বলেই চার মেরে দিনের খেলা শুরু করেন মুশফিক। কিন্তু তিন নম্বর বল ছেড়ে দিতে গিয়ে বোল্ড হয়ে ফিরে যান মিস্টার ডিপেন্ডবল। আউট হওয়ার আগে তিনি করেছেন মাত্র ১৬ রান।

৪৩ রানে ৫ উইকেট হারিয়ে মহাবিপর্যয়ে পড়া বাংলাদেশকে পঞ্চম উইকেট জুটিতে ৪৭ রান যোগ করে কিছুটা স্বস্তিতে ফেরান লিটন দাস ও ইয়াসির আলী রাব্বি। তবে পানি পানের বিরতির এক ওভার আগে শাহিন শাহ আফ্রিদির বল লাগে ইয়াসির আলির হেলমেট। তিনি যতটা ভেবেছিলেন অতোটা ওঠেনি বাঁহাতি পেসার আফ্রিদির বাউন্সার। শেষ সময়ে চোখ সরিয়ে নেয়ায় বলের লাইন থেক সরেও যেতে পারেননি ইয়াসির। ফিজিও আসার পর তার সঙ্গে কথা বলে খেলা চালিয়ে যান এই মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান। পানি পানের বিরতির সময় ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন তিনি। ইয়াসির ৬ চারে ৭২ বলে করেন ৩৬ রান। স্ক‍্যানের জন‍্য তাকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। এই মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানের জায়গায় কনকাশন সাব হিসেবে কিপার-ব‍্যাটসম‍্যান নুরুল হাসান সোহানকে নিয়েছে বাংলাদেশ।

ইয়াসির মাঠ ছাড়ার পর ব্যাট করতে নামেন মিরাজ। লিটনের সঙ্গে ২৫ রানের জুটি গড়ার পর ৪৪ বলে ১ চারের মারে ১১ রান করা মিরাজ লেগ বিফোরে সাজিদ খানের বলে কাটা পড়েন। এরপর ক্রিজে লিটনের সঙ্গী কিপার-ব‍্যাটসম‍্যান নুরুল হাসান সোহান। ইয়াসিরের কনকাশন সাব হওয়ায় এই ম‍্যাচে তিনি খেলছেন বিশেষজ্ঞ ব‍্যাটসম‍্যান হিসেবে। এই ম‍্যাচে কিপিং করতে পারবেন না তিনি। ৬২ বলে ৩ চারের মারে লিটন ৩২ ও ৯ বল খেলে রানের খাতা না খোলা সোহানের উপর এখন বাংলাদেশ তাদের ১৫৯ রানের লিড কতটা বড় করতে পারবে, তা অনেকাংশে নির্ভর করছে।