• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১, ১১:৩৯ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০২১, ০৫:৩৯ এএম

খেলা শুরু হবে মধ্যাহ্ন বিরতির পর

খেলা শুরু হবে মধ্যাহ্ন বিরতির পর
সংগৃহীত ছবি

প্রকৃতির বিরূপ আচরণে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে। বারবার খেলা শুরুর প্রস্তুতি নিয়েও অপেক্ষা থাকতে হচ্ছে। বেলা সাড়ে ১০টার দিকে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের পিচ কাভার সরানো হয়েছিল। দর্শকদের মাঝেও খেলা শুরুর আনন্দ জেগে ওঠে। কিন্তু ১০ মিনিট পর ফের বৃষ্টি শুরু হয় মিরপুরে। আবারও পিচ ঢেকে ফেলা হয়। ১১টার দিকে বৃষ্টি থামলে পিচ কাভার সরিয়ে শুরু হয় মাঠ শুকানোর কাজ।

বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে ১১:২০ মিনিটে খেলা মাঠে গড়াবে। খেলা হবে ৭৮ ওভার। কিন্তু সময় পেরিয়ে গেলেও খেলা শুরু হয়নি। নুতন ঘোষণা অনুযায়ী, প্রকৃতির বিরূপ আচরণে মধ্যাহ্ণ বিরতি এগিয়ে আনা হয়েছে ১১:৩০ মিনিট থেকে ১২:১০ মিনিট পর্যন্ত। এরপর খেলা শুরুর সম্ভাবনা আছে, যদি নতুন করে বৃষ্টি না নামে।

ঢাকা টেস্টের প্রথম দিনে ৩৩ ওভার কম খেলা হয়েছে আলোকস্বল্পতা এবং বৃষ্টির কারণে। আজ রবিবার দ্বিতীয় দিন তো খেলা শুরুই করা যায়নি। পূর্ব ঘোষণা অনুযায়ী, প্রথম দিনের ক্ষতি পুষিয়ে নিতে আজ সাড়ে ৯টায় খেলা শুরুর কথা ছিল। কিন্তু ৯টা থেকেই মিরপুরে শুরু হয় ইলশেগুঁড়ি বৃষ্টি।

শনিবার (৪ ডিসেম্বর) আলোকস্বল্পতার কারণে এক ঘণ্টা আগেই ঢাকা টেস্টের প্রথম দিনের খেলার সমাপ্তি টানা হয়। চা বিরতির পর বেলা ৩টার দিকে খেলোয়াড়রা মাঠে প্রবেশ করে আবার ফিরে যান। আলো পরীক্ষা করে আম্পায়ারদ্বয় খেলা শুরু করেননি। এরপর বেশ কয়েকবার আলোর পরিমাপ করা হয়। কিন্তু টেস্ট ম্যাচ মাঠে গড়ানোর মতো পর্যাপ্ত আলো ছিল না। শেষ পর্যন্ত বিকাল ৪:০৭ মিনিটে দিনের খেলার সমাপ্তি টানার সিদ্ধান্ত হয়।

প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেটে ১৬১ রান। আজহার আলী অপরাজিত আছেন ১১২ বলে ৩৬* রানে। হাফ সেঞ্চুরি তুলে নেয়া অধিনায়ক বাবর আজম ৯৯ বলে ৬০* রানে অপরাজিত। প্রথম দিনের দুটি উইকেটই শিকার করেছেন বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলাম। এই বৃষ্টির মাঝেও আজ গ্যালারিতে ক্রিকেটপাগল দর্শকরা এসে বসে আছেন। তাদের আশা, দ্রুতই বৃষ্টি থেমে খেলা শুরু হবে।

জাগরণ/এমএ