• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১, ০৫:০১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৬, ২০২১, ১১:০১ এএম

জানুয়ারি থেকে কঠোর হচ্ছে বিসিবি

জানুয়ারি থেকে কঠোর হচ্ছে বিসিবি

নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছেন সাকিব আল হাসান। পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম দিন সন্ধ্যায় ১৮ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার ঘণ্টাখানেক পরেই জানা যায়, পারিবারিক কারণে ছুটি চেয়ে বিসিবির নিকট চিঠি দিয়েছেন সাকিব।

যদিও দল ঘোষণার কিছুক্ষণ আগে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, সাকিব আন-অফিসিয়ালি জানিয়েছে, সে খেলতে চায় না এই সিরিজে। তার ছুটি দরকার।

এবারই প্রথম নয় সাকিবের এমন ঘটনা। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি নেন। চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফর ছিল বাংলাদেশের। সেই সফরেও একই কারণে ছুটি নেন। পরের মাসে শ্রীলঙ্কা সিরিজ থেকেও ছুটি নেন।

সাকিবের এমন কাণ্ডে বিব্রত কিনা বিসিবি, এ প্রশ্নের উত্তরে অবশ্য নাজমুল হাসান পাপন বলেছেন, ‘না না বিব্রতকর না।’

তবে এসব ব্যপারে কঠোর হতে যাচ্ছে বিসিবি। হঠাৎ করে সিরিজের আগে ছুটি চাওয়া নিয়ে আসছে জানুয়ারি থেকেই নতুন করে আইন করবে বোর্ড।

এ নিয়ে পাপন বলেছেন, ‘কেউ যদি ছুটি চায়, খেলতে না চায়, বিশ্রাম চায়, ব্রেক চায় আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু সেটি আনুষ্ঠানিকভাবে হতে হবে। জিনিসটা হচ্ছে আমরা এ বিষয়টি আগাম জানতে চাই। হঠাৎ করে জানালে আমাদের জন্য কঠিন। আগামী জানুয়ারি থেকে আমরা যে জিনিসটা করছি সেটা হচ্ছে কারও যদি রেস্ট, ব্রেক লাগে আমাদের আগে থেকে জানাতে হবে। তাহলে আমরা অন্য খেলোয়াড়কে রেডি করতে পারব।’

এমইউ