• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ০৪:১৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৮, ২০২১, ০৪:১৫ পিএম

মুক্তিযোদ্ধা সংসদকেও নিষিদ্ধ করলো বাফুফে

মুক্তিযোদ্ধা সংসদকেও নিষিদ্ধ করলো বাফুফে

বসুন্ধরা কিংস এবং উত্তর বারিধারার পর এবার ফেডারেশন কাপ থেকে নিষিদ্ধ ঘোষণা করা হলো মুক্তিযোদ্ধা সংসদকেও। বাফুফের ডিসিপ্লিনারি কমিটির এক বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানানো হয়। আগামী বছরও ফেডারেশন কাপে নিষিদ্ধ থাকবে মুক্তিযোদ্ধা। সঙ্গে ৫ লাখ টাকা জরিমানাও দিতে হবে তাদের।

চলতি ফেডারেশন কাপের খেলাগুলো অনেক ক্লাবই কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলবে না বলে অস্বীকৃতি জানায়। তাও হঠাৎ করেই। সেই অস্বীকৃতির কারণে টুর্নামেন্টের উদ্বোধনী মাঠে উপস্থিত হয়নি বসুন্ধরা কিংস এবং উত্তর বারিধারা। যে কারণে সোমবার তাদের এক বছর নিষেধাজ্ঞার সঙ্গে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এরপর ২৬ ডিসেম্বর মাঠে হাজির থাকেনি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রও। তাদের প্রতিপক্ষ ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শেখ জামাল মাঠে উপস্থিত হলেও খেলতে আসেনি মুক্তিযোদ্ধা। বাফুফের ডিসিপ্লিনারি কমিটি আজ বৈঠকে বসে বাইলজের ধারা ১৯.৩ অনুযায়ী নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র মাঠে উপস্থিত না হওয়ায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করা হয়। শুধু তাই নয়, মুক্তিযোদ্ধার পরবর্তী যেসব প্রতিপক্ষ রয়েছে, প্রতিটি দলই ৩-০ গোলের ব্যবধানে জয় পাবে। একই সঙ্গে আগামী বছর ফেডারেশন কাপে অংশ নিতে পারবে না মুক্তিযোদ্ধা।

ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, মুক্তিযোদ্ধাকে বাফুফের ফান্ডে ৫ লাখ টাকা জরিমানার অংক এক মাসের মধ্যে জমা দিতে হবে। তবে জরিমানা আরও বাড়তে পারে। কারণ, মুক্তিযোদ্ধা, বসুন্ধরা কিংবা উত্তর বারিধারা ক্লাবের না খেলার কারণে কী পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে তা নির্ধারণ করা হবে বাফুফের কার্যনির্বাহী কমিটির সভায়। তখন সে অনুযায়ী জরিমানা দিতে হবে সংশ্লিষ্ট ক্লাবগুলোকে।

এমইউ