• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২২, ০৮:৪৩ এএম

খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে ৬ দর্শকের মৃত্যু

খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে ৬ দর্শকের মৃত্যু
ফাইল ফটো।

ক্যামেরুনের একটি স্টেডিয়ামে আফ্রিকা কাপ অব ন্যাশনসের খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ধাক্কাধাক্কিতে আরও বহু দর্শক আহত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, দেশটির রাজধানী ইয়ন্দোর কাছে একটি স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করছিল বহু দর্শক। 

ক্যামেরুনের মধ্যাঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া বলেছেন, ‘হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।’ আরেকটি খবরে জানা গেছে, এ ঘটনায় বেশ কিছু শিশু এখন সংজ্ঞাহীন অবস্থায় আছে। 

স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা প্রায় ৬০ হাজার। কিন্তু করোনার বিধিনিষেধের কারণে ধারণক্ষমতার ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশের সুযোগ দিচ্ছে না স্টেডিয়াম কৃর্তপক্ষ। স্টেডিয়ামে নিয়োজিত কর্মকর্তারা জানিয়েছেন, অন্তত ৫০ হাজার দর্শক স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করছিলেন। এর ফলে প্রবেশপথে হুড়োহুড়িতে নিহত ও আহত হওয়ার ঘটনা ঘটে। 

বিবিসি আফ্রিকার প্রযোজক নিক ক্যাভেল এই ম্যাচে উপস্থিত ছিলেন। তিনি বলেছেন, ‘প্রচণ্ড ভিড়ের কারণে ঘটনাটি সামাজিক মাধ্যমে আসার আগ পর্যন্ত তেমন একটা জানা যায়নি।’ তিনি আরও বলেন, ‘স্টেডিয়ামের প্রবেশপথে ঘটনাস্থলে ছড়িয়ে-ছিটিয়ে ছিল বহু জুতা ও অন্যান্য পরিত্যক্ত দ্রব্য।’ 

আহতদের অনেকের অবস্থাই সংকটাপন্ন। আফ্রিকান ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, তারা ঘটনাটি সম্পর্কে অনুসন্ধান করে বিস্তারিত জানার চেষ্টা করছে। তবে বন্ধ হয়নি ক্যামেরুন ও কমোরসের মধ্যকার ম্যাচটি। কমোরসকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে স্বাগতিক ক্যামেরুন।

 

এসকেএইচ//