• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০২২, ০৩:৩৫ পিএম

ডিপিএলে ক্যারিয়ার সেরা ইনিংস আশরাফুলের 

ডিপিএলে ক্যারিয়ার সেরা ইনিংস আশরাফুলের 
ফাইল ফটো

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ছন্দে ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠের রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক।

আজ (মঙ্গলবার) সপ্তম রাউন্ডে ব্যাট হাতে অনবদ্য এক সেঞ্চুরি তুলে নিয়েছেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক আশরাফুল। অপরাজিত ১৪১ রানের এই ইনিংসই লিস্ট 'এ' ক্যারিয়ারে আশরাফুলের সেরা ইনিংস। ১৩৯ বলের ইনিংসটি আশরাফুল সাজান ১৬টি বাউন্ডারি আর ১টি ছক্কায়। ৭৭ বলে হাফসেঞ্চুরি পূরণ করা ব্রাদার্স অধিনায়ক সেঞ্চুরি ছুঁয়েছেন ১১০ বলে। এটি তার লিস্ট 'এ' ক্যারিয়ারে ১১তম সেঞ্চুরি। এর আগে এই ফরম্যাটে আশরাফুলের সর্বোচ্চ ইনিংসটি ছিল ১২৭ রানের।

এবারের লিগে বল হাতে নিজের ক্যারিয়ারে সেরা বোলিংও করেছিলেন আশরাফুল। মোহামেডানের বিপক্ষে ২৩ রানে ৫ উইকেট নেন তিনি। এটাই তার ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার।

ব্যাট হাতে সেঞ্চুরি করার দিনে লিস্ট 'এ' ক্যারিয়ারে ছয় হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন তিনি। লিস্ট 'এ' ক্যারিয়ারের ২৭৫তম ম্যাচে এই রেকর্ড গড়েন তিনি।

টেস্ট ক্রিকেটের সবচেয়ে কম বয়সী এই সেঞ্চুরিয়ান সর্বশেষ আট বছর ধরে জাতীয় দলের বাইরে আছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে বাংলাদেশের হয়ে ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে এবং ২৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এ সময় তার ব্যাট থেকে এসেছে ৬ হাজার ৬৫৫ রান।

 

এসকেএইচ//