• ঢাকা
  • বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
প্রকাশিত: মে ১৭, ২০২২, ১২:৩৪ এএম
সর্বশেষ আপডেট : মে ১৬, ২০২২, ০৬:৩৪ পিএম

৩২১ রানে পিছিয়ে বাংলাদেশ

৩২১ রানে পিছিয়ে বাংলাদেশ
সংগৃহীত ছবি

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে সব উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৩৯৭ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। আর তামিম ও মাহমুদুলের ব্যাটে ভর করে ১৯ ওভারে ৭৬ রান নিয়ে ৩২১ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছে বাংলাদেশ। 

সোমবার (১৬ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামেন আগের দিনের অপরাজিত অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চন্ডিমাল।

চার সেশন রোদে পুড়ে ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি না হওয়ার আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ম্যাথিউস ২০০৯ সালে ভারতের বিপক্ষে মুম্বাই টেস্টে ৯৯ রানে রান আউট হয়েছিলেন। টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে তিনিই আউট হয়েছেন ৯৯ ও ১৯৯ রানে। টেস্ট ক্যারিয়ারে তার একটি ডাবল সেঞ্চুরি আছে।

তাকে সাকিব আল হাসানের তালুবন্দি করেই লঙ্কানদের ইনিংসের ইতি টেনে দেন তরুণ স্পিনার নাঈম হাসান। ইনিংসে ২২ বছর বয়সী নাঈমের সংগ্রহ ৬ উইকেট। ৩০ ওভার বল করে ৪টি মেডেনসহ তিনি দিয়েছেন ১০৫ রান। 

৩৯ ওভারে ১২ মেডেনসহ মাত্র ৬০ রানে ৩ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। তাইজুল নিয়েছেন একটি।

দিনশেষে তামিম ৩৫ এবং মাহমুদুল ৩১ রানে অপরাজিত আছেন। শেষ বেলা হলেও ভালোই ব্যাট চালিয়েছেন তামিম-মাহমুদুল। ওভারপ্রতি রান উঠেছে ৪ করে। তামিম চারটি এবং মাহমুদুল পাঁচটি বাউন্ডারি হাঁকিয়েছেন। 

এই ১৯ ওভারের মাঝেই চার বোলার ব্যবহার করেছে শ্রীলঙ্কা। তবে সাফল্য আসেনি।  দ্বিতীয় দিনের খেলা শেষে ৩২১ রানে পিছিয়ে বাংলাদেশ, হাতে আছে ১০ উইকেট।

জাতীয়/খেলা/ক্রিকেট/এসএসকে